• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১২, ২০২১, ১২:৩১ পিএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০২১, ০২:৪০ পিএম

তেল আবিবে ৫ মিনিটে ১৩০ রকেট ছুড়েছে হামাস

তেল আবিবে ৫ মিনিটে ১৩০ রকেট ছুড়েছে হামাস

গাজায় ইসরায়েলের বিমান হামলার জবাবে তেল আবিবে নজিরবিহীন রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। তেল আবিব লক্ষ্য করে ১৩০টি রকেট ছুড়েছে তারা। খবর বিবিসির।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, গাজা উপত্যকার ১৩ তলা একটি ভবনে হামলা চালানো হয়। তবে এর আগেই ওই ভবনের বাসিন্দা ও স্থানীয় লোকজনকে হামলার ব্যাপারে সতর্ক করা হয়েছিল। এই টাওয়ারে ইসরায়েলের হামলার জবাবে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠীগুলো এমন হামলা চালায়। 

হামাসের সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে বলা হয়, “আমরা এখন আমাদের প্রতিশ্রুতি পালন করছি। কাসাম ব্রিগেডস আবাসিক টাওয়ারগুলোকে টার্গেট করার প্রতিক্রিয়া হিসাবে ১৩০ রকেটসহ তেল আবিব এবং এর শহরগুলোর বিরুদ্ধে রকেট হামলা শুরু হয়েছে।”

এদিকে ইসরায়েলের সামরিক বাহিনী জানায়, ফিলিস্তিনিরা রকেট হামলা চালালে এর জবাবে ইসরায়েলে সামরিক বাহিনী দেশটির সশস্ত্র গোষ্ঠীর স্থাপনা লক্ষ্য করে হামলা চালায়। ফিলিস্তিনিদের ওই হামলায় ইসরায়েলের তেল আবিবের পার্শ্ববর্তী লড শহরে দুই জন নিহত হন। 

ইসরায়েলের বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, তেল আবিব বিমানবন্দরে টেক অফ বন্ধ করে দেওয়া হয়েছে। তারা আকাশপথে প্রতিরক্ষা করবে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, রকেট হামলার জবাবে ২ মিলিয়ন লোকের অঞ্চল গাজায় হামলার শক্তি ও তীব্রতা আরও বাড়িয়ে তুলবেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, উপকূলীয় অঞ্চলে ইসরায়েলি বিমান হামলায় ৩২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সংঘর্ষের শুরু চলতি সপ্তাহের শুরুতে। আল-আকসায় পবিত্র জুমাতুল বিদায় এই সংঘর্ষের সূত্রপাত। বলা হচ্ছে, গত কয়েক বছরের মধ্যে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে এটাই সবচেয়ে বড় সংঘর্ষের ঘটনা।