• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৭, ২০২১, ১২:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৭, ২০২১, ১২:০৯ পিএম

করোনায় অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু

করোনায় অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার পরও রেহাই পেলেন না পশ্চিমবঙ্গের সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়। স্থানীয় সময় রোববার (১৬ মে) রাত ৯টায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৫৬ বছর।

আনন্দবাজার জানায়, করোনায় আক্রান্ত হয়ে সেরে উঠেছিলেন অঞ্জন বন্দ্যোপাধ্যায়। বেসরকারি হাসপাতাল থেকে বাড়িও ফিরে যান। কিছুদিনের মধ্যেই আবারও অসুস্থ হয়ে ভর্তি হন হাসপাতালে। সেই অসুস্থতাতেই আর বাড়ি ফেরা হলো না তার।

অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুতে শোক জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, “বাংলার অন্যতম সেরা টেলিভিশন সঞ্চালক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুতে দুঃখিত। তার পরিবার ও সহকর্মীদের সমবেদনা জানানোর কোনো ভাষা নেই।”

এছাড়া রাজ্যপাল জগদীপ ধনখড় টুইটারে লিখেছেন, “সম্পাদক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যতে তিনি হতবাক ও শোকাহত।”

দিলীপ ঘোষ শোক জানিয়ে লিখেছেন, “তার মৃত্যুতে সাংবাদিক জগতের অপূরণীয় ক্ষতি হল। তার আত্মার সদগতি কামনা করি।”

কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাংলার স্বর্ণপদক জয় করেন অঞ্জন। তরুণ বয়সেই চাকরিতে ঢোকেন। আনন্দবাজার পত্রিকায় তার কর্মজীবনের অনেকটা সময় কেটেছে। তার পদচারণ ছিল টেলিভিশন জীবনেও। ইটিভি, আকাশ বাংলা ও ২৪ ঘণ্টায় তিনি কাজ করেছেন। এরপরই আনন্দবাজার ডিজিটালের সম্পাদনার দায়িত্ব নেন।

গত বছর ফের প্রত্যাবর্তন টেলিভিশনে। প্রথমে টিভি নাইন এবং তার পর ২৪ ঘণ্টার সম্পাদকের দায়িত্ব পান। চলতি বছর বিধানসভা নির্বাচনের জন্য় জেলায় জেলায় সফর করেছেন তিনি।