• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৭, ২০২১, ০৬:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৭, ২০২১, ০৬:০৮ পিএম

মেয়ের বাবা হলেন প্রিন্স হ্যারি

মেয়ের বাবা হলেন প্রিন্স হ্যারি

দ্বিতীয় সন্তানের জনক হলেন ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, ডিউক অব সাসেক্স হ্যারি ও ডাচেস মেগান তাদের পারিবারিক ওয়েবসাইটে তাদের কন্যা সন্তানের আগমনের খবর প্রকাশ করেছে।

স্থানীয় সময় শুক্রবার সকালে ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারা হাসপাতালে জন্মগ্রহণ করেন লিলিবেট ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর। তবে রাজ পরিবারের এই নতুন সদস্যের কোন ছবি প্রকাশ করা হয়নি।

প্রিন্স হ্যারি ও মেগান জানান, দাদি রানি এলিজাবেথের ডাকনাম থেকেই নবাগত কন্যা সন্তানের নাম ‘লিলিবেত’ রাখা হয়েছে। এছাড়াও দাদি, প্রিন্সেস ডায়ানার নামানুসারে তার নামের সঙ্গে ‘ডায়ানা’ যুক্ত করা হয়েছে। 

রানির এলিজাবেথের একাদশতম নাতি-নাতনি ও ব্রিটিশ সিংহাসনের অষ্টম উত্তরাধিকারী লিলি। এক বিবৃতিতে হ্যারি-মেগান দম্পতি আরও বলেন, মা ও শিশু দুজনেই বর্তমানে সুস্থ আছেন।

এছাড়াও এক বিবৃতিতে রাজপুত্র ও রাজবধুসহ পরিবারের সবাইকে শুভেচ্ছা জানায় বাকিংহাম প্যালেস। স্থানীয় সময় শুক্রবার ১১টা ৪০ মিনিটে জন্মগ্রহণ করেন লিলিবেত।

প্রিন্স হ্যারির বাবা প্রিন্স চার্লস ও ব্রিটিশ প্রধানমন্ত্রী বোরিস জনসনও আলাদা বিবৃতিতে লিলিবেতকে স্বাগত জানিয়েছেন।

৩৬ বছর বয়সী প্রিন্স হ্যারি ও ৩৯ বছর বয়সী মেগানের বড় ছেলে আর্চির বয়স এখন ২ বছর। ২০১৮ সালে দীর্ঘদিনের সম্পর্কের পর বিয়ে করেন আলোচিত এই দম্পতি।

আরও পড়ুন