• ঢাকা
  • মঙ্গলবার, ০৩ আগস্ট, ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২২, ২০২১, ১০:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০২১, ০৪:০২ পিএম

ইমরানকে তসলিমার খোঁচা

ইমরানকে তসলিমার খোঁচা

পাকিস্তানে ধর্ষণের ঘটনা বৃদ্ধি পাওয়ার জন্য নারীদের স্বল্প বসনকে দায় দিয়ে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান বিতর্কিত মন্তব্য করার পর ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন টুইটে ইমরানের ‘শার্টলেস’ ছবি পোস্ট করে খোঁচা দিয়েছেন।

ইমরানের ‘নারী যদি স্বল্পবসনা হন তাহলে তা অবশ্যই পুরুষদের প্রলোভিত করবে; যদি না তারা রোবট হয়’ মন্তব্যের প্রেক্ষিতে পাক প্রধানমন্ত্রীর ছবি পোস্ট করে তসলিমা বলেছেন, ছেলেরা দেহ প্রদর্শন করলে মেয়েদেরও মন চঞ্চল হওয়া স্বাভাবিক।

পাকিস্তানের ক্রিকেট অধিনায়ক থাকাকালীন নারীদের মধ্যে বেশ জনপ্রিয় ছিলেন সুদর্শন ইমরান। সেই সময় তোলা ইমরানের একটি ছবি মঙ্গলবার টুইটারে তুলে ধরেছেন তসলিমা। ছবিতে ইমরানের শরীরের ঊর্ধ্বভাগ দৃশ্যমান এবং তার গায়ে কোনও পোশাক নেই।

সেখানে তসলিমা লেখেন, ‘পুরুষ যদি স্বল্প পোশাক পরে, তাতে মেয়েদেরও মন চঞ্চল হতে পারে, যদি না তারা রোবট হয়।’ রাজনীতি শুরুর পর থেকে ইমরান যেসব বিতর্কিত মন্তব্য করেছেন তার সাম্প্রতিক সংযোজন ধর্ষণের জন্য নারীদের স্বল্প বসনকে দায়ী করা। 

— taslima nasreen (@taslimanasreen)
June 22, 2021
গত এপ্রিলে পাকিস্তানের জনগণের সঙ্গে এক প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে ইমরান বলেন, নারীদের অশ্লীল পোশাকের কারণেই পাকিস্তানে যৌন সহিংসতা বৃদ্ধি পাচ্ছে। তার ওই মন্তব্যের পরপরই সমালোচনার ঝড় উঠেছিল। 

সম্প্রতি এক বিদেশি সংবাদমাধ্যমে ইমরান বলেন, ‘স্বল্প বসনা নারীকে দেখে পুরুষের মন চঞ্চল হওয়াটা স্বাভাবিক, যদি না সেই পুরুষ রোবট হয়। সাধারণ বুদ্ধি অন্তত তাই বলে।’ সম্প্রতি ইমরানের এমন মন্তব্যের পরও বিতর্ক শুরু হতে সময় লাগেনি।

জাগরণ/এসকে