• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ০১:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০২১, ০১:৫৫ পিএম

আজই দিল্লি সফরে মমতা ব্যানার্জি, বাড়ছে ধোঁয়াশা

আজই দিল্লি সফরে মমতা ব্যানার্জি, বাড়ছে ধোঁয়াশা
ছবি-সংগৃহীত ।

একুশের বিধানসভা ভোটে বাংলায় বিপুল আসন নিয়ে ক্ষমতা দখল করেছেন মমতা ব্যানার্জি। বিজেপি লড়াই করেও জিততে পারেনি। মোদি-‌অমিত শাহ প্রচারে ঝড় তুললেও আসেনি জয়। আর তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির এখন লক্ষ্য একটাই দিল্লির কুর্সি দখল। 

মোদিকে সরিয়ে দিল্লি দখলের ছক ইতিমধ্যেই করতে শুরু করে দিয়েছেন মমতা ব্যানার্জি। রাজ্য মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ বৈঠক সেরেই বিমানবন্দরের উদ্দেশে রওনা হবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। প্রায় ২ বছর পর দিল্লি সফরে যাচ্ছেন মমতা ব্যানার্জি। মমতা ব্যানার্জির দিল্লি সফরকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে তুঙ্গে জল্পনা। 

এদিন সন্ধ্যায় দিল্লি পৌঁছে যাবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আর দিল্লি সফরের আগেই আজ বসছে রাজ্য মন্ত্রিসভার বৈঠক। হঠাৎ করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্য মন্ত্রিসভার জরুরি বৈঠক ডাকায় নবান্নের অন্দরেও তৈরি হয়েছে তীব্র চাঞ্চল্য। নবান্নের অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে এদিন রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বড় কোনও ঘোষণা করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আজ দুপুর ১ টায় নবান্নে বসতে চলেছে রাজ্য মন্ত্রিসভার জরুরি বৈঠক। তবে আজ কোনও বিষয়ে বড় ঘোষণা করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তা নিয়ে মন্ত্রীদের মধ্যেও বাড়ছে জল্পনা। 

প্রসঙ্গত, আগামী ২ আগস্ট হওয়ার কথা ছিল মন্ত্রিসভার বৈঠক। আর সেই বৈঠকের আগেই দিল্লি থেকে ফিরে আসার কথা রয়েছে মমতা ব্যানার্জির। কিন্তু তা সত্ত্বেও তড়িঘড়ি কাল ডাকা হল মন্ত্রিসভার জরুরি বৈঠক, যা নিয়ে রাজনৈতিক মহলেও বাড়ছে ধোঁয়াশা। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আজ গুরুত্বপূর্ণ কোনও বিষয়ে বড় ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আর সেটা মন্ত্রিসভায় অনুমোদন করিয়ে নেওয়া হবে, সেইজন্যই তড়িঘড়ি ডাকা হয়েছে মন্ত্রিসভার বৈঠক। এর পাশাপাশি দিল্লি সফরে গিয়ে মমতা ব্যানার্জি দেখা করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। আগামী বুধবার সম্ভবত হতে চলেছে মোদি-‌মমতা সাক্ষাৎ। সেই বৈঠকে কী আলোচনা হবে তা নিয়েও রাজনৈতিক মহলে বাড়ছে আগ্রহ। 

মমতা ব্যানার্জি দেখা করতে পারেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দে সঙ্গেও।  কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী, এনসিপি নেতা শরদ পওয়ার-সহ শীর্ষ বিরোধী নেতাদের সঙ্গে দেখা করার কথাও রয়েছে মমতার। আগামী বুধবার দিল্লিতে তৃণমূলের চেয়ারপার্সন হিসেবে প্রথম বৈঠকেও উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এবারের দিল্লি সফরে মমতা ব্যানার্জি বৈঠক করবেন একাধিক বিরোধী দলের নেতৃত্বের সঙ্গে। ২০২৪ লোকসভা ভোট নিয়ে প্রস্তুতিতে কোনও খামতি চান না মমতা ব্যানার্জি। এখন থেকেই ছক কষতে শুরু করে দিয়েছেন দিল্লি দখলের। 

 

সূত্রঃ আজকাল IN

জাগরণ/এসকেএইচ