• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১, ১১:৩৮ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৪, ২০২১, ১১:৩৮ এএম

যুক্তরাষ্ট্রে করোনার নতুন ঢেউ

যুক্তরাষ্ট্রে করোনার নতুন ঢেউ

মার্কিন যুক্তরাষ্ট্রে আবারও ভয়াবহ আকার নিচ্ছে করোনাভাইরাস ( কোভিড-১৯)—এর নতুন ঢেউ। কয়েকদিন ধরে দেশটিতে হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তবে গত একদিনে সেটি দেড় হাজারে ছাড়িয়েছে।

শনাক্তের সংখ্যাও উল্লেখযোগ্য হারে বাড়ছে।

যুক্তরাষ্ট্রে গত একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ৫১২ জনের। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে এক লাখ ৮২ হাজার ৫৯৩ জনের। গত সপ্তাহের চেয়ে এই সপ্তাহে শনাক্ত বেড়েছে ৩ শতাংশ এবং মৃত্যু বেড়েছে ৯ শতাংশ।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৭ লাখ ৩ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৪ হাজার ৯৩৫ জনের।

 

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৯ লাখ ৪৪ হাজারের বেশি মানুষের। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪০ হাজার ২৫৬ জনের।

শনিবার ( ৪ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৫ লাখ ৯৫ হাজার ৪৩ জনের। মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৬৬ হাজার ২২৪ জনের।

করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৭০ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৯ লাখ। তাদের মধ্যে ১ লাখ ৫ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর। ওয়ার্ল্ডোমিটার।

জাগরণ/এমএ