• ঢাকা
  • শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৮ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২১, ০৫:০৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০২১, ১১:০৯ এএম

রাজনীতি ছাড়লেন প্রণবকন্যা শর্মিষ্ঠা

রাজনীতি ছাড়লেন প্রণবকন্যা শর্মিষ্ঠা
ফাইল ছবি

সক্রিয় রাজনীতি থেকে বিদায় নেয়ার ঘোষণা দিয়েছেন ভারতের প্রয়াত বর্ষীয়াণ রাজনীতিক ও সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। গত শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক বার্তায় এই ঘোষণা দিয়েছেন তিনি। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য প্রিন্ট।

টুইটে শর্মিষ্ঠা মুখোপাধ্যায় লিখেছেন, অনেক ধন্যবাদ। তবে আর রাজনীতিবিদ নয়। আমি রাজনীতি ছেড়ে দিয়েছি। কংগ্রেসের প্রাথমিক সদস্য হিসেবে থেকে যাবো। তবে সক্রিয় রাজনীতি আমার জন্য নয়। একজন অন্য পথেও জাতির সেবা করতে পারেন।

টুইটে সক্রিয় রাজনীতি ছাড়ার কথা বললেও শর্মিষ্ঠা কংগ্রেস ত্যাগ করেননি বলেই শনিবার জানিয়েছেন। কিন্তু তার টুইটের পর থেকেই প্রণব মুখার্জীর পরিবারের শেষ সদস্যও কি এবারে কংগ্রেস ত্যাগের পথে হাঁটতে চলেছেন কি না, সেই জল্পনা তুঙ্গে উঠেছে। অবশ্য তারই টুইটার অ্যাকাউন্টের একটি ছবিকে কেন্দ্র করে এই জল্পনার সৃষ্টি হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, আসামের সাবেক কংগ্রেস সাংসদ সুস্মিতা দেবের সঙ্গে একই ফ্রেমে একটি ছবিও শনিবার পোষ্ট করেছেন শর্মিষ্ঠা। মাত্র কিছুদিন আগেই কংগ্রেস ছেড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন সুস্মিতা। আবার মাসখানেক আগেই তার ভাই অভিজিৎ মুখোপাধ্যায়ও কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন।

এবার কি শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের পালা? কংগ্রেস ছেড়ে অন্য রাজনৈতিক দলে যোগ দিতে চলেছেন শর্মিষ্ঠা; এমন প্রশ্নও টুইটে তাকে অনেকেই করেছেন। তাতে অবশ্য শর্মিষ্ঠা জানিয়েছেন, এই সিদ্ধান্তে আসবেন না যে আমি অন্য দলে যোগ দিচ্ছি।

এসকে