• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২১, ১২:০২ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২১, ০৬:০২ পিএম

এবার ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর প্রতি ডিম নিক্ষেপ

এবার ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর প্রতি ডিম নিক্ষেপ
ভিডিও থেকে নেয়া ● টুইটার

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ফের বিব্রতকর পরিস্থিরি মুখোমুখি হতে হলো। চড় খাওয়ার পর এবার তাকে লক্ষ্য করে ডিম ছুঁড়ে মারার ঘটনা ঘটেছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর লিওঁতে একটি রেস্তোরাঁ ও হোটেল বাণিজ্য মেলায় গিয়েছিলেন ফরাসি প্রেসিডেন্ট।

সেখানেই তাকে এমন অভিজ্ঞতা নিতে হয়েছে।

ইমানুয়েল ম্যাক্রোঁর দিকে ছুঁড়ে মারা ডিমটি তার কাঁধের ওপর গিয়ে পড়লেও ভেঙে যায়নি। ছুঁড়ে মারা ডিমটি সেখান থেকে লাফিয়ে নিচে পড়ে যায়। 

নিরাপত্তা কর্মীরা দ্রুত হামলাকারীকে ধরে ফেলে এবং ঘটনাস্থল থেকে বের করে নিয়ে যায়। পরে ম্যাক্রোঁ বলেন, তিনি হামলাকারীর সঙ্গে কথা বলার চেষ্টা করবেন।

তিনি বলেন, ‘তার যদি কিছু বলার থাকে তাহলে তাকে এই মেলায় আসতে দেয়া হোক। আর তা যদি নয়, তাহলে আমিই তার সঙ্গে দেখা করে কথা বলতে চাই’।

মেলায় ফরাসি প্রেসিডেন্ট ঘোষণা দেন, টিপস হিসাবে পাওয়া অর্থের ওপর আবার আয়কর দিতে হবে তখন উপস্থিত সবাই করতালি দিয়ে ওঠেন। ঠিক সেই সময়েই ডিমটি উড়ে আসে।

তবে, রাজনৈতিক নেতাদের প্রতি বিক্ষুব্ধ নাগরিকদের ডিম ছুঁড়ে মারার ঘটনা নতুন কিছু নয়। এমনকি ইমানুয়েল ম্যাক্রোঁও এমন অভিজ্ঞতা থেকে বাদ যাননি।

২০১৭ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় প্যারিসে অনুষ্ঠিত জাতীয় কৃষি মেলায় প্রচার চালানোর সময় ম্যাক্রোঁর মাথায় ডিম ছুঁড়েছিল এক বিক্ষুব্ধ নাগরিক।

সর্বশেষ গেলো জুনে ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলের এক শহরে পূর্বনির্ধারিত সফরে গিয়ে ম্যাঁক্রো নিরাপত্তা বেষ্টনীর বাইরে থাকা এক ব্যক্তির সঙ্গে হাত মেলাতে গেলে পাশে থাকা অপর এক ব্যক্তি তাকে চড় মারেন।

ওই ব্যক্তি তখন ‘ম্যাক্রোঁবাদ নিপাত যাক’ বলে চিৎকার করছিলেন।

জাগরণ/এসএসকে