• ঢাকা
  • বুধবার, ০১ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১, ১২:১৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৫, ২০২১, ১২:১৪ এএম

অর্ডার দিলেন আইফোনের, পেলেন সাবান

অর্ডার দিলেন আইফোনের, পেলেন সাবান

ই-কমার্স শপিং প্ল্যাটফর্মে একরকম অর্ডার করে অন্য কিছু পাওয়ার ঘটনা প্রায়ই ঘটছে। এবার অ্যামাজনে আইফোন ১২ অর্ডার করে এক গ্রাহক বাসন ধোয়ার সাবান পেয়েছেন।

সেই সঙ্গে পাঁচ টাকার কয়েনও ফেরত পেয়েছেন।

ভুক্তভোগী ওই গ্রাহকের নাম নূরুল আমীন। তিনি ভারতের কেরালা রাজ্যের কোচি শহরের উপকণ্ঠ আলুভারে বসবাস করেন। দীর্ঘদিন ধরে তিনি আইফোনের জন্য অপেক্ষা করছিলেন, এর জন্য তিনি হাজার হাজার টাকা খরচও করেছিলেন। কিন্তু তার পরিবর্তে তিনি পান কয়েক টাকা মূল্যের একটি সাবান এবং ৫ রুপির একটি কয়েন।

ঘটনাটি নূরুল সামাজিক মাধ্যমে শেয়ার করার সাথে সাথেই তা ভাইরাল হয়ে যায়। সামাজিক মাধ্যমে এর একটি ছবিও ছড়িয়ে পড়ে যাতে আইফোনের পরিবর্তে সবুজ রঙের ভিম ডিশ ধোয়ার সাবান এবং ৫ টাকার মুদ্রা দেখা যাচ্ছে।

নূরুল অ্যামাজনে যে ফোন অর্ডার করেছিলেন সেটার মূল্য ৭০ হাজার ৯০০ টাকা। অনলাইনে বাসন ধোয়ার সাবান পেয়ে নূরুল পুলিশে অভিযোগ করেন।  এতে বলা হয়, ‘নূরুল ১২ অক্টোবর অ্যামাজনে পে কার্ডের মাধ্যমে অর্ডার দেন এবং ১৫ অক্টোবর আইফোনের বদলে ওই সাবান পান।’

নূরুল অভিযোগ দায়ের করার পরপরই সাইবার থানায় একটি মামলা দায়ের করা হয়।

ইন্ডিয়া টুডে’র এক প্রতিবেদনে বলা হয়েছে, নূরুল যে ফোনটি অর্ডার করেছিলেন ২০২১ সালের সেপ্টেম্বর মাস থেকে ভারতের ঝাড়খণ্ডের কেউ একজন তা এরই মধ্যে ব্যবহার করছে।

এ প্রসঙ্গে পুলিশের এক কর্মকর্তা বলেন, আমরা অ্যামাজন কর্তৃপক্ষ এবং তেলঙ্গানা ভিত্তিক বিক্রেতার সঙ্গে যোগাযোগ করেছি। ফোনটি ঝাড়খণ্ডে চলতি বছরের ২৫ সেপ্টেম্বর থেকে ব্যবহার করা হচ্ছে, যদিও অর্ডারটি অক্টোবরেই দেয়া হয়েছিল। যখন আমরা বিক্রেতার সাথে যোগাযোগ করি তখন তিনি জানিয়েছেন ফোনটি স্টকের বাইরে। সেই সঙ্গে ওই বিক্রেতা এটাও জানান, নূরুলের দেয়া অর্থ ফেরত দেয়া হবে। ডিএনএ ও ইন্ডিয়া টুডে।

জাগরণ/এমএ