• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২, ০৪:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৯, ২০২২, ০৪:৩৭ পিএম

নারী হয়রানি নিয়ে যা বললেন প্রিয়াঙ্কা

নারী হয়রানি নিয়ে যা বললেন প্রিয়াঙ্কা

কর্ণাটকে হিজাব পরার কারণে ক্লাসে নিষিদ্ধ হওয়া ছাত্রীদের সমর্থনে মুখ খুলেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। বুধবার (৯ ফেব্রুয়ারি) এক টুইটার পোস্টে তিনি বলেন, কী পোশাক পরবেন পছন্দ করবেন তারা নিজেরা, সংবিধান দ্বারা সে অধিকার সুরক্ষিত।

প্রিয়াঙ্কা গান্ধী টুইটারে লেখেন, বিকিনি কিংবা ঘোমটা, জিন্স অথবা হিজাব যেটাই হোক, তিনি কী পরতে চান তার সিদ্ধান্ত নেওয়া নারীর অধিকার। ভারতীয় সংবিধানে এ অধিকার দেওয়া হয়েছে। নারী হয়রানি বন্ধ করুন।

এতে তিনি '#লাড়কি হু, লড়সাকতি হু' (আমি নারী, আমি লড়তে জানি) হ্যাশট্যাগ ব্যবহার করেন।

কংগ্রেসের সংসদ সদস্য রাহুল গান্ধী তার টুইটার পোস্টে 'থাম্বস আপ' ইমোজি দেন।

প্রসঙ্গত, কর্ণাটকের কলেজগুলোতে হিজাব পরা শিক্ষার্থী ও গেরুয়া ওড়না পরা তরুণদের মধ্যে বিক্ষোভ ক্রমশ বাড়ছে। জানুয়ারির শেষের দিকে উদুপি সরকারি মহিলা কলেজে যখন ছয় ছাত্রীকে হিজাব পরার কারণে ক্লাস করতে দেওয়া হয়নি বলে অভিযোগ তোলেন, তখন থেকে এই বিক্ষোভের সূত্রপাত।

ইতোমধ্যে মঙ্গলবার ভারতের কর্ণাটকের একটি কলেজের হিজাব পরহিত ছাত্রী মুসকানকে গেরুয়া ওড়না পরা একদল তরুণেরর বিরুদ্ধে একা দাঁড়িয়ে প্রতিবাদ করতে দেখা গেছে।

মুসকানের ওই মোকাবিলা করার ঘটনা ক্যামেরায় ধরা পড়ে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, মান্ডিয়া কলেজে একদল গেরুয়া ওড়না পরা তরুণদের স্লোগান ও চিৎকারের মুখে পড়েন মুসকান, কিন্তু তিনি তাদের রুখে দাঁড়ান।

ওই তরুণরা যখন 'জয় শ্রী রাম'স্লোগান দিয়ে তার দিকে এগিয়ে আসছিলেন, মুসকানও পাল্টা 'আল্লাহু আকবার' বলে স্লোগান দেন। তারা যখন মুসকানের পিছু পিছু আসছিল তখনও মুসকান 'আল্লাহু আকবার'... 'আল্লাহু আকবার' বলছিলেন। একপর্যায়ে ওই কলেজের কর্মকর্তারা তাকে তরুণদের কাছ থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেন।

ইউএম