• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০১৯, ০৩:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৭, ২০১৯, ১০:০৩ পিএম

বিজিএমইএ ভবন ভাঙতে সময়ের আবেদন প্রত্যাহারে আইনি নোটিশ

জাগরণ প্রতিবেদক
বিজিএমইএ ভবন ভাঙতে সময়ের আবেদন প্রত্যাহারে আইনি নোটিশ
বিজিএমইএ ভবন

 

বিজিএমইএ ভবন ভাঙতে এক বছর সময় চাওয়া আবেদন প্রত্যাহার চেয়ে একটি আইনি (লিগ্যাল) নোটিশ দেয়া হয়েছে। বিজিএমইএ সভাপতিকে লিগ্যাল নোটিশটি পাঠানো হয়। এতে বলা হয়েছে তাদের ওই সময় করা আবেদন তিন দিনের মধ্যে প্রত্যাহার করতে। তা না করা হলে আদালত অবমাননার অভিযোগে মামলা করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রেজিস্ট্রি ডাক যোগে এ নোটিশ পাঠান। 

এতে বলা হয়েছে, এর আগে গত বছর ২ এপ্রিল ভবিষ্যতে আর সময় চাওয়া হবে না উল্লেখ করে বিজিএমইএ- এর দেয়া অঙ্গীকার আবেদন মঞ্জুর করে আপিল বিভাগ ২০১৯ সালের ১২ এপ্রিল পর্যন্ত ভবন সরাতে সময় বৃদ্ধি করে। আর কোনো সময় চাওয়া হবে না বলে অঙ্গীকার দেয়ার পরে যে সময় বৃদ্ধি করা হয় তা গত ১২ এপ্রিল পার হয়েছে। কিন্তু একজন অ্যাডভোকেট অন রেকর্ডের মাধ্যমে ভবনটি সরাতে আরো এক বছর সময় বাড়াতে একটি আবেদন দায়ের করেছে। যেটা গত বছরের ২৩ এপ্রিল আপিল বিভাগের দেয়া আদেশের সরাসরি লঙ্ঘন। এ কার্যক্রম আপিল বিভাগের আদেশের প্রতি অশ্রদ্ধা এবং ইচ্ছাকৃতভাবে লঙ্ঘন যেটা আদালত অবমাননার শামিল। এ অবস্থায় ৭২ ঘণ্টার মধ্যে সময় চেয়ে করা আবেদন প্রত্যাহারের অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হবে।

প্রসঙ্গত, ২০১১ সালের ৩ এপ্রিল হাইকোর্ট এক রায়ে ওই ভবনটিকে ‘হাতিরঝিল প্রকল্পে একটি ক্যান্সারের মতো’ উল্লেখ করে রায় প্রকাশের ৯০ দিনের মধ্যে ভেঙে ফেলতে নির্দেশ দেন। এরপর বার বার সময় চেয়ে আবেদন করে বিজিএমইএ কর্তৃপক্ষ। সর্বশেষ এক বছর সময় দেয়া হয়। যা গত ১২ এপ্রিল শেষ হয়।

এমএ/টিএফ
 

Space for Advertisement