• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৪:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ১০:৩৯ পিএম

গ্রিন লাইনকে হাইকোর্ট

টাকা না দিয়েই সময় চাচ্ছেন, তা কি হয়?

জাগরণ প্রতিবেদক 
টাকা না দিয়েই সময় চাচ্ছেন, তা কি হয়?

বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে আদালত নির্দেশিত ক্ষতিপূরণের টাকা পরিশোধের বিষয়ে হাইকোর্ট বলেছে, টাকা পরিশোধ করতেই হবে। ক্ষতিপূরণের টাকা না দিলে কী করতে হয় তা আমরা জানি। টাকা না দিয়েই সময় চাচ্ছেন, তা কি হয়? 

বুধবার (১৮ মে) গ্রিন লাইন পরিববহনের কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে এসব কথা বলেছে আদালত।
 
ক্ষতিপূরণের টাকা পরিশোধে গ্রিন লাইন পরিবহনের আইনজীবী সময় চেয়ে আবেদন করলে বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব কথা বলে।

হাইকোর্ট বলেন, আপনাদের ব্যবসা কি বন্ধ আছে? আমরা কি রিসিভার নিয়োগ দেবো? ঈদের ছুটির আগেই ১৮,১৯ মের মধ্যে কিছু টাকা পরিশোধ করে আদালতের আদেশ বাস্তবায়ন করুন। আমরা আপনাদের সমস্যা বিবেচনা করছি। অন্যথায় কী করতে হয় তা আমরা জানি।

আদালত পরবর্তী আদেশের জন্য আগামী ২২ মে দিন ধার্য করেছেন।

আদালতে গ্রিন লাইন পরিবহনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. ওজিউল্লাহ।

এর আগে গত ১০ এপ্রিল রাসেল সরকারকে আদালতের মাধ্যমে ৫ লাখ টাকার চেক হস্তান্তর করেন গ্রিন লাইন কর্তৃপক্ষ। অবশিষ্ট ৪৫ লাখ টাকা পরিশোধ করতে এক মাস সময় দেন আদালত।

এর আগে গত ৩১ মার্চ গ্রিন লাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে গ্রিন লাইন পরিবহনের করা আবেদন খারিজ করে রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

গত ১২ মার্চ রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে এ আদেশের বিরুদ্ধে আপিল করে গ্রিন লাইন কর্তৃপক্ষ।

আইনজীবী শামসুল হক রেজা বলেছিলেন, মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জের ধরে গ্রিন লাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে প্রাইভেটকার চালকের ওপর দিয়েই বাস চালিয়ে দেয়। এ ঘটনায় হাইকোর্টে রিট দায়ের করা হলে গত বছরের ১৪ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রুল জারি করেন।

এরপর হাইকোর্ট রুলের শুনানি নেন। ভিন্ন একটি বেঞ্চ রাসেলকে ক্ষতিপূরণ বাবদ ৫০ লাখ টাকা দেওয়ার নির্দেশ দেন। একইসঙ্গে রাসেলের চিকিৎসা সংক্রান্ত যাবতীয় খরচ গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষকে বহন করতে এবং তার কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করতে বলা হয়েছে।

এমএ/টিএফ

Islami Bank
ASUS GLOBAL BRAND