• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৩, ২০১৯, ১২:২০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৩, ২০১৯, ১২:২০ পিএম

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা 

খালেদার জামিন শুনানি আগামী সপ্তাহে

খালেদার জামিন শুনানি আগামী সপ্তাহে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার জামিনের আবেদনের ওপর শুনানি হবে আগামী সপ্তাহে। রোববার (২৩ জুন) আবেদনটি উত্থাপন করা হলে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়।  

গত ৩০ এপ্রিল খালেদা জিয়ার জামিন আবেদন করা হলে বিচারিক আদালতের নথি তলব করে হাইকোর্ট। গত বৃস্পতিবার বিচারিক আদালত থেকে সে নথি হাইকোর্টে পৌঁছায়।

২০১৮ সালের ২৯ অক্টোবর ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান এ মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের কারাদণ্ডের পাশাপাশি ১০ লাখ টাকা জরিমানা করেন। খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, তার একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানকেও একই দণ্ড দিয়েছিল আদালত।

উল্লেখ্য, কারাগার থেকে মুক্তি পেতে খালেদা জিয়ার আর দুই মামলায় জামিন দরকার। দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের জন্য দণ্ডিত হয়েছেন বিএনপি চেয়ারপার্সন। প্রায় দেড় বছর ধরে সাজা ভোগ করছেন তিনি। ৩৬ মামলার মধ্যে ৩৪টিতে জামিন পাওয়ায় খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আবার আলোচনায় এসেছে।

এমএ/টিএফ