• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৭, ২০১৯, ০৯:৩৩ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০১৯, ০৯:৩৪ এএম

কর্মকর্তাদের সততার সঙ্গে দায়িত্ব পালনে প্রধান বিচারপতির আহ্বান

কর্মকর্তাদের সততার সঙ্গে দায়িত্ব পালনে প্রধান বিচারপতির আহ্বান


সততার সঙ্গে দায়িত্ব পালন করতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকসহ (ডিসি) নির্বাহী কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন দায়িত্ব পালনরত প্রধান বিচারপতি মোহাম্মদ ইমান আলী। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্ট মিলনায়তনে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এই আহ্বান জানান তিনি।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার ওসমান হায়দার গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি বলেন, এটি ছিল সৌজন্য সাক্ষাৎ। এখানে সাবজুডিশ বিষয়ে কোন আলোচনা হয়নি। বিচারপতি মোহাম্মদ ইমান আলী বলেছেন, সংবিধানের মধ্যে থেকে আইনানুগভাবে যার যার অবস্থান থেকে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। 

বিচারপতি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আদালতের আদেশ পালনের জন্য আপনাদেরও দায়িত্ব রয়েছে। এককভাবে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা সম্ভব না। 

এর আগে ডিসি ও বিভাগীয় কমিশনারদের মধ্যে থেকে একজন করে বক্তব্য রাখেন। তারা বলেন, ভূমির ইজারা সংক্রান্ত মামলাগুলো অনেক সময় উচ্চ আদালতের আদেশে স্থগিত থাকে। এসব মামলা দ্রুত নিষ্পত্তি হলে সরকারের রাজস্ব আদায় বাড়তো। আর আদালতের নির্দেশগুলো ডিজিটাল পদ্ধতিতে দ্রুত পৌঁছাতে পারলে কাজ করা আরও সহজ হতো বলেও জানান তারা। সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতিরা ছাড়াও সুপ্রিম কোর্টের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএ/আরআই 

আরও পড়ুন