• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৮, ২০১৯, ০১:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৮, ২০১৯, ০২:৩৮ পিএম

দুদকের জিজ্ঞাসাবাদের মুখে এস কে সিনহার বড় ভাই

দুদকের জিজ্ঞাসাবাদের মুখে এস কে সিনহার বড় ভাই
সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বড় ভাই নরেন্দ্র কুমার সিনহা; ফাইল ফটো


এবার দুর্নীতি দমন কমিশনের ( দুদক) জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বড় ভাই নরেন্দ্র কুমার সিনহা।  

আজ রোববার দুপুর ১২টার দিকে একজন আইনজীবীকে সাথে নিয়ে রাজধানীর সেগুনবাগিচাস্থ দুদকের প্রধান কার্যালয়ে গিয়েছেন তিনি। তাকে আজ সকালে দুদকে আসার জন্য তলব করা হয়েছিল বলে দুদক সূত্রে জানা গেছে। 

দুদকে যাওয়ার কারণ হিসেবে নরেন্দ্র কুমার সিনহা বলেছেন, দুদক পরিচালক সৈয়দ ইকবাল টেলিফোনে তাকে হাজির হতে বলেছেন। এজন্যই তিনি সেখানে গেছেন। পাশাপাশি তিনি আয়করের নথি জমা দিয়েছেন বলেও জানিয়েছেন।

এ বিষয়ে এক দুদক উপপরিচালক বলেন, সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বড় ভাই নরেন্দ্র কুমার সিনহা দুর্নীতি দমন কমিশনে (দুদক) আছেন। আজ রোববার (২৮ জুলাই) দুপুরে একজন আইনজীবীকে সঙ্গে নিয়ে তিনি দুদকে গিয়েছেন। 

প্রসঙ্গত, গত ১০ জুলাই ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এসকে সিনহা বর্তমানে কানাডায় অবস্থান করছেন।

এই মামলায় তার ভাই নরেন্দ্র কুমারকে আসামি করা হয়নি। তবে ভাইয়ের অর্থ পাঁচারের সঙ্গে জড়িত সন্দেহে যেকোনো সময় তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এমনটাই ধারণা করছেন দুদকের একাধিক কর্মকর্তা। 

এইচএম/আরআই

আরও পড়ুন