• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৮, ০১:২০ পিএম

শিক্ষিকার মুক্তির দাবিতে অনশনে ভিকারুননিসার  ছাত্রীরা

শিক্ষিকার মুক্তির দাবিতে অনশনে ভিকারুননিসার  ছাত্রীরা
ভিকারুননিসায় শিক্ষার্থীদের অবস্থান

 

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রভাতী শাখার শিক্ষিকা হাসনা হেনার মুক্তির দাবিতে রোববার (৯ ডিসেম্বর) অনশনে প্রতিষ্ঠানের ছাত্রীরা। একই সঙ্গে তারা ক্লাশ বর্জনেরও ঘোষণা দিয়েছে। তবে পরীক্ষায় অংশ নেবে বলে জানানো হয়েছে। 

গত তিনদিন অবস্থান কর্মসূচি পালনের পর রোববার (০৯ ডিসেম্বর)সকাল ১০টা থেকে শিক্ষার্থীদের একটি অংশ প্রতিষ্ঠানের মূল ফটকের সমানে অনশন কর্মসূচি শুরু করে। 

প্রতিষ্ঠানের কলেজ শাখার শিক্ষার্থী তানিয়া জানান, আমরা অরিত্রীর আত্মহত্যার প্ররোচনার বিচার চাই। তবে নির্দোশ কারো শাস্তি হোক সেটা চাইনা। আমাদের মায়ের মতো হাসনা হেনা ম্যাডামকে কারাগারে রাখা হয়েছে। তার মুক্তি না হলে আমরা ক্লাশ করবো না। 

"ম্যাডামের মুক্তির দাবিতে আজ থেকে আমরা অনশন শুরু করেছি। তাকে মুক্তি দেওয়া না হলে আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।"

এর আগে শিক্ষিকা হাসনা হেনার মুক্তির দাবিতে গত তিনদিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে আসছিল। গতকাল শনিবার আন্দোলনকারী শিক্ষার্থীরা ক্লাস বয়কট করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। 

দুপুরে দাবি-দাওয়া নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছে স্মারকলিপি দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

গত রোববার (২ ডিসেম্বর) পরীক্ষা চলাকালীন স্মার্টফোনের মাধ্যমে অরিত্রী  নকল করেছেন  বলে অভিযোগ আনে ভিকারুন্নেছা নূন স্কুল কর্তৃপক্ষ। এ ঘটনায় সোমবার (৩ ডিসেম্বর) তার বাবাকে ডেকে এনে অপমান করা হয় বলে অভিযোগ উঠে। বাবার অপমান সহ্য করতে না পেরে মেয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ করেন অরিত্রীর বাবা দিলীপ অধিকারী। অরিত্রী নবম শ্রেণির ছাত্রী ছিল।

এ ঘটনায় পল্টন থানায় একটি মামলা দায়ের করেন অরিত্রীর বাবা। মামলায় গ্রেফতার শ্রেণি শিক্ষিকা হাসনা হেনা কারাগারে রয়েছেন। 

আনু/বিএস