• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৫, ২০১৯, ০২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৫, ২০১৯, ০২:২৫ পিএম

দেশত্যাগ না করার অঙ্গীকারে ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন

দেশত্যাগ না করার অঙ্গীকারে ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন
ওসি মোয়াজ্জেম হোসেন

দেশত্যাগ করবেন না- এমন অঙ্গীকার করে হাইকোর্টে জামিন আবেদন করেছেন সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন। ফেনীর নুসরাত জাহান রাফির বক্তব্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। 

সোমবার (০৫ আগস্ট) আদালতে তার পক্ষে জামিন আবেদন করেন আইনজীবী রানা কাওসার।  

গণমাধ্যমকে আইনজীবী জানান, ওসি মোয়াজ্জেম অসুস্থ। তিনি জামিন পেলে দেশত্যাগ করবেন না। এসব যুক্তিতেই জামিন আবেদন করা হয়েছে। কারাগারে যাওয়ার পর এ নিয়ে দ্বিতীয়বার হাইকোর্টে জামিন আবেদন করেছেন ওসি মোয়াজ্জেম। নুসরাতের ঘটনায় দায়ের হওয়া মামলায় ঢাকা সাইবার ট্রাইব্যুনালে জামিন চেয়ে করা আবেদন গত ১৭ জুন খারিজ করা হয়। এরপর এ আদেশের বিরুদ্ধে তিনি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন, যা গত ৯ জুলাই উত্থাপিত হয়নি বলে খারিজ হয়।

সাইবার ট্রাইব্যুনালে এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৭ আগস্ট দিন ধার্য রয়েছে।

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে গত ৬ এপ্রিল পুড়িয়ে হত্যার চেষ্টা করেন তার মাদ্রাসার শিক্ষার্থীরা। এর ১০ দিন আগে নুসরাত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করতে সোনাগাজী থানায় যান। থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তা ভিডিও করে ছড়িয়ে দেন। ওই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে আদালতের নির্দেশে সেটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই গত ২৭ মে আদালতে অভিযোগপত্র জমা দিলে ওই দিনই ওসির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

এমএ/বিএস 
 

আরও পড়ুন