• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৬, ২০১৯, ০২:২৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৬, ২০১৯, ০২:২৯ পিএম

সিটি ব্যাংকের মামলায় চাকরিচ্যুত পপির আগাম জামিন

সিটি ব্যাংকের মামলায় চাকরিচ্যুত পপির আগাম জামিন

‘জামিনে আছেন ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, হেড অব সিএসআরএম আবদুল ওয়াদুদ ও বোর্ড সেক্রেটারি কাফি খান’

............................................

সিটি ব্যাংকের মামলায় ব্যাংকের চাকরিচ্যুত অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মনিরা সুলতানা পপিকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। পাঁচ কোটি টাকা দাবি করে হুমকির ঘটনায় তার বিরুদ্ধে ওই মামলা করেছিল ব্যাংক। 

সোমবার (২৬ আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে হাইকোর্ট বেঞ্চ এই জামিন মঞ্জুর করে।

আদালতে পপির পক্ষে শুনানি করেন আইনজীবী সাবরিনা জেরিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

গত ২০ আগস্ট (মঙ্গলবার) চাকরিচ্যুত অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মনিরা সুলতানা পপির বিরুদ্ধে ৫ কোটি টাকা দাবির ঘটনায় মামলা করে দি সিটি ব্যাংক লিমিটেড কর্তৃপক্ষ। রাজধানীর গুলশান থানায় সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ের লিগ্যাল ডিভিশনের হেড অব কোর্ট অপারেশন এ কে এম আইয়ুব উল্লাহ এ মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, চাকরিচ্যুত কর্মকর্তা পপি চাকরিতে পুনর্বহালসহ নগদ ৫ কোটি টাকা ও বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দেয়ার দাবি করেছেন। এসব দাবি মেনে নেয়া না হলে এমডিকে চাকরি করতে দেবেন না এবং নানাভাবে হয়রানি করারও হুমকি দেন।

এর আগে গত ১৮ আগস্ট (রোববার) পপি যৌন হয়রানির অভিযোগে সিটি ব্যাংকের এমডিসহ (ব্যবস্থাপনা পরিচালক) তিন উচ্চপদস্থ কর্মকর্তার বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মামলা করেন। মামলায় আসামি করা হয় সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, হেড অব সিএসআরএম আবদুল ওয়াদুদ ও বোর্ড সেক্রেটারি কাফি খানকে। মামলায় তারা  এরই মধ্যে হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন।

এমএ/এসএমএম

আরও পড়ুন