• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৯, ২০১৯, ০৬:৫১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৯, ২০১৯, ০৬:৫১ পিএম

জামিন হয় নি কারাবন্দি ডিআইজি মিজান ও তার ভাগ্নের

জামিন হয় নি কারাবন্দি ডিআইজি মিজান ও তার ভাগ্নের

বরখাস্তকৃত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও তার ভাগ্নে কোতয়ালী থানার এস আই মাহমুদুল হাসানের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) অবৈধ সম্পদ অর্জন ও মানিলন্ডারিং আইনের মামলায় ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে এ দুই আসামির পক্ষে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন।

ডিআইজি মিজানের পক্ষে তার আইনজীবী এহেসানুল হক সমাজী এবং মাহমুদুল হাসানের পক্ষে আবদুর রহমান হাওলাদার জামিনের শুনানি করেন। দুদকের পক্ষে মোশাররফ হোসেন কাজল, মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

শুনানিকালে ডিআইজি মিজান এবং তার ভাগ্নে মাহমুদুল হাসান আদালতে হাজির ছিলেন। এদিনই মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ প্রতিবেদন দাখিল করতে পারেন নি। পরে একই আদালত আগামী ২ অক্টোবর (বুধবার) প্রতিবেদন দাখিলের পরবর্তী তারিখ ঠিক করেন।

ঘুষ গ্রহণের অপর আরেকটি মামলায়ও ডিআইজি মিজানের জামিনের আবেদন বুধবার (২৮ আগস্ট) নামঞ্জুর করেন আদালত।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে ২৪ জুন (সোমবার) দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

মামলাটিতে ডিআইজি মিজান এবং তার ভাগ্নে এসআই মাহমুদুল হাসান কারাগারে রয়েছেন।

এইচএম/এসএমএম

আরও পড়ুন