• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০১৯, ০১:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০১৯, ০১:৩৬ পিএম

জামিন চেয়ে হাইকোর্টে লতিফ সিদ্দিকীর আবেদন

জামিন চেয়ে হাইকোর্টে লতিফ সিদ্দিকীর আবেদন
সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী

সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী একটি মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবী এই আবেদন করেন। বগুড়ায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় এই আবেদন করেন তিনি। বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে জামিন আবেদনটি শুনানির জন্য বৃহস্পতিবারের (২৬ সেপ্টেম্বর) কার্যতালিকায় রয়েছে।

জামিন আবেদনের পক্ষে আইনজীবী হিসেবে রয়েছেন সুব্রত কুমার কুণ্ড। আর দুদকের পক্ষে রয়েছেন আইনজীবী খুরশীদ আলম খান।

গণমাধ্যমকে খুরশীদ আলম খান জানান, এ মামলায় গত ৭ জুলাই হাইকোর্ট তার জামিনে রুল জারি করেছে। পরে ২২ আগস্ট সেই রুল উত্থাপিত হয়নি মর্মে খারিজ হয়ে যায়। এখন তারা আবার জামিন আবেদন করেছেন। এটি আজকের কার্যতালিকায় শুনানির জন্য ১৩৯ নম্বর ক্রমিকে রয়েছে।

২০১৭ সালের ১৭ অক্টোবর রাতে দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদীঘি থানায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ এনে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার অপর আসামি হলেন- ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ।

গত ২০ জুন এ মামলায় বগুড়ার আদালতে হাজির হয়ে জামিন আবেদনের পর তা নামঞ্জুর করেন আদালত। এরপর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন তিনি।

এমএ/ টিএফ
 

আরও পড়ুন