• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০১৯, ০৩:১৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০১৯, ০৩:২০ পিএম

শামীমের সাত দেহরক্ষীর জামিন নামঞ্জুর

শামীমের সাত দেহরক্ষীর জামিন নামঞ্জুর
যুবলীগের কেন্দ্রীয় নেতা জি কে শামীম ও তার দেহরক্ষীরা

রাজধানীতে ক্যাসিনো জুয়া চালানোর অভিযোগে গ্রেফতার যুবলীগের কেন্দ্রীয় নেতা গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের সাত দেহরক্ষীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৯ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম এই আদেশ দেন।

গত ২৬ সেপ্টেম্বর অস্ত্র আইনের মামলায় ৪ দিনের রিমান্ড শেষে আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ফজলুল হক। আসামি পক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করেন। আদালত আসামিদের কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য রোববার দিন ধার্য করেন।

এদিন আসামিদের পক্ষে তাদের আইনজীবী আবদুর রহমান হাওলাদারসহ কয়েকজন জামিন শুনানি করেন। শুনানিতে তারা বলেন, আসামিদের অস্ত্র নিজেদেরই। তাদের নামে অস্ত্র লাইসেন্স করা। বৈধ অস্ত্র দিয়ে তারা জীবিকা নির্বাহ করেন, অবৈধ অস্ত্র দিয়ে না। আসামিরা জামিন পাওয়ার হকদার। আসামিদের জামিনের প্রার্থনা করছি। জামিন পেলে তারা পলাতক হবেন না। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নাকচ করে দেন।

সাত দেহরক্ষী হলেন- মো. দেলোয়ার হোসেন, মো. মুরাদ হোসেন, মো.জাহিদুল ইসলাম, মো.শহিদুল ইসলাম, মো.কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আমিনুল ইসলাম।

গত ২১ সেপ্টেম্বর সাত আসামির চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওইদিন জি কে শামীমের অস্ত্র ও মাদকের দুটি মামলায় ৫ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে নিজ কার্যালয় থেকে জি কে শামীমকে সাত দেহরক্ষীসহ আটক করে র‌্যাব। শামীমের বিরুদ্ধে চাঁদাবাজি, টেন্ডারবাজি ও অবৈধ ক্যাসিনো চালানোর অভিযোগ আছে। এ সময় তার অফিসে অবৈধ অস্ত্র ও মাদক পাওয়া গেছে। এ সময় বিপুল পরিমাণ নগদ টাকা ও এফডিআর জব্দ করা হয়। পরে তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থ পাচার আইনে ৩টি মামলা করা হয়।

এমএ/একেএস 

আরও পড়ুন