• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৯, ১২:২১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২১, ২০১৯, ১২:২১ পিএম

ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল

ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল
একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালাম

অর্থপাচারের অভিযোগে একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালামের বিরুদ্ধে করা মামলা বাতিল ঘোষণা করে রায় দিয়েছে হাইকোর্ট। বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্ববয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেয়।

আদালতে আবদুস সালামের পক্ষে ছিলেন আইনজীবী শাহদীন মালিক। আর দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান। 

পরে খুরশিদ আলম খান বলেন, এ মামলায় শুধু আবদুস সালামের অংশ বাতিল করেছে হাইকোর্ট। দুদক এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করবে।

এর আগে, এ বিষয়ে জারি করা রুল শুনানি ৭ নভেম্বর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য অপেক্ষমান (সিএভি) রাখেন।

ওইদিন খুরশিদ আলম খান জানিয়েছিলেন, মামলাটি বাতিল চেয়ে আবদুস সালাম হাইকোর্টে আবেদন করেছিলেন। এরপর আদালত রুল জারি করে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছিলেন। এ অবস্থায় ৭ নভেম্বর রুল শুনানি শেষে রায়ের জন্য সিএভি রেখেছেন হাইকোর্ট।

২০১৫ সালের ১৩ এপ্রিল দুদকের উপ-পরিচালক সামছুল আলম বাদী হয়ে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন। মামলার অন্য আসামিরা হলেন- সালামের ভাই আফতাবুল আলম ও ইটিভির সাবেক জ্যেষ্ঠ ব্যবস্থাপক ফজলুর রহমান শিকদার। আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে বৈদেশিক মুদ্রা ক্রয়, সংরক্ষণ ও পাচারের অভিযোগ আনা হয়েছে।

এমএ/টিএফ 

আরও পড়ুন