• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ১২:০৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০১৯, ১২:৫৯ পিএম

‘বিএনপিপন্থি আইনজীবীরা আদালত অবমাননা করেছেন’

‘বিএনপিপন্থি আইনজীবীরা আদালত অবমাননা করেছেন’
আদালতে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন,  জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিতে খালেদার স্বাস্থ্য প্রতিবেদন দাখিল না করা নিয়ে বিএনপিপন্থি আইনজীবীদের হৈচৈয়ের ফলে আদালত অবমাননা হয়েছে। তিনি বলেন, তারা নজিরবিহীন হট্টগোল করেছেন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) খালেদার জামিন শুনানি শেষে সুপ্রিম কোর্টের উত্তর হলে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

এর আগে, খালেদার জামিন শুনানিতে হট্টগোল করেন বিএনপিপন্থি আইনজীবীরা। এক পর্যায়ে প্রধান বিচারপতিসহ ৬ জন বিচারক এজলাস ছেড়ে উঠে যান।

অ্যাটর্নি জেনারেল বলেন, আপিল বিভাগের ভেতরে, আদালতের এজলাজ কক্ষে নজিরবিহীন হট্টগোল করেছেন। তাদের হট্টগোলের বিষয়ে আমি আশা করি প্রধান বিচারপতি ব্যবস্থা নেবেন। আর ভবিষ্যতে যদি এরকম করেন তাহলে আদালতে মামলা পরিচালনা করা অসম্ভব হয়ে যাবে।

বিএনপিপন্থি আইনজীবীরা আদলতে বহিরাগতদের নিয়ে এসেছিলেন বলেও মন্তব্য করেন তিনি।

আদালতে আজ খালেদার মেডিকেল বোর্ডের প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে, বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে ওই প্রতিবেদন এখনও তৈরি হয়নি। সে মোতাবেক প্রতিবেদন দাখিলের জন্য সময় আবেদন করা হয়। এ সময় প্রধান বিচারপতি এ প্রতিবেদন দাখিলের জন্য ১২ ডিসেম্বর দিন ধার্য করেন। খালেদার আইনজীবীরা অবশ্য চাচ্ছিলেন ৭ ডিসেম্বর যেন এ দিন ধার্য করা হয়।

বুধবারই বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছিলেন, ‘আদালতের নির্দেশনা অনুসারে মেডিকেল বোর্ডের সদস্যরা বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে পর্যালোচনা সভা করেন। কিন্তু তার কাছে (উপাচার্যের মাধ্যমেই আদালতে প্রতিবেদন দাখিল করা হবে) এখনও মেডিকেল বোর্ড প্রতিবেদন দেয়নি। ফলে বৃহস্পতিবার আদালতে রিপোর্ট দাখিল হচ্ছে না।’

এমএ/বিএস/টিএফ

আরও পড়ুন