• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ১২:২৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৬, ২০২০, ১২:২৩ পিএম

আত্মসমর্পণ করে জামিন পেলেন ড. ইউনূস

আত্মসমর্পণ করে জামিন পেলেন ড. ইউনূস
ড. মুহাম্মদ ইউনূস - ফাইল ছবি

গ্রামীণ কমিউনিকেশনসের চেয়ারম্যান ও নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস আদালতে আত্মসমর্পণ করে  জামিন পেয়েছেন। শ্রম আইন না মানার অভিযোগের মামলায় ৫ হাজার টাকা মুচলেকায় এই জামিন পেলেন তিনি।

রোববার (২৬ জানুয়ারি) ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক রহিবুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন ড. মুহাম্মদ ইউনূস। শুনানি শেষে আদালত ৫ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন।

ঢাকার তৃতীয় শ্রম আদালতে গত ৫ জানুয়ারি ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের শ্রম পরিদর্শক (সাধারণ) তরিকুল ইসলাম।

অপর বিবাদীরা হলেন- গ্রামীণ কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা, পরিচালক আ. হাই খান ও উপ-মহাব্যবস্থাপক (জিএম) গৌরি শংকর। গত ১৩ জানুয়ারি ৪ জনকে আদালতে হাজির হতে সমন জারি করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মামলার বাদী ২০১৯ সালের ১০ অক্টোবর গ্রামীণ কমিউনিকেশনসে সরেজমিনে পরিদর্শনে যান। পরিদর্শনে গিয়ে প্রতিষ্ঠানটি ১০টি বিধি লঙ্ঘন করে বলে জানেন।

গত ৩০ এপ্রিল বাদীপক্ষের এক পরিদর্শক প্রতিষ্ঠানটি পরিদর্শন করে ত্রুটিগুলো সংশোধনের নির্দেশনা দেন। এরপর ৭ মে ডাকযোগে এ বিষয়ে বিবাদী পক্ষ জবাব দিলেও তা সন্তোষজনক হয়নি। পরে ২৮ অক্টোবর বর্তমান পরিদর্শক আবারও তা অবহিত করেন। নির্দেশনা বাস্তবায়ন না করে বিবাদীরা ফের সময়ের আবেদন করেন। কিন্তু আবেদনের সময় অনুযায়ী তারা জবাব দাখিল করেননি।

এমএ / এফসি