• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২০, ০৯:২৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১২, ২০২০, ০৯:২৮ এএম

দুপুরে পাপিয়া দম্পতির মামলার রায়

দুপুরে পাপিয়া দম্পতির মামলার রায়

শুদ্ধি অভিযানে গ্রেফতার নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে করা অস্ত্র মামলার রায় ঘোষণা হচ্ছে আজ। 

সোমবার (১২ই অক্টোবর) দুপুরে ঢাকার ১ নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েশ এই রায় ঘোষণা করবেন। রায়ে যাবজ্জীবন কারাদণ্ডের প্রত্যাশা করছে রাষ্ট্রপক্ষ। 

তবে পাপিয়ার দম্পতির আইনজীবী শাখাওয়াত উল্যাহ ভূঞা বলেন, আমরা শুরু থেকে দাবি করে আসছি, এটা একটা সাজানো মামলা। হয়রানি করার জন্য তাদের কাছ থেকে অস্ত্র উদ্ধার দেখানো হয়েছে। সাক্ষীদের জেরায় আমরা এটা প্রতিষ্ঠিত করতে পেরেছি। আসামিরা অস্ত্র উদ্ধারের সঙ্গে জড়িত না। রাষ্ট্রপক্ষ তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারেনি। আশা করছি, তারা খালাস পাবেন।

উল্লেখ্য গত ২২শে ফেব্রুয়ারি বিদেশে যাওয়ার সময় বিমানবন্দর থেকে আটক হন পাপিয়া দম্পতি। উদ্ধার হয় অস্ত্র, দেশী বিদেশী মুদ্রাসহ বিদেশী মদ। এসব ঘটনায় শেরে বাংলা নগর থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা করা হয়। 

তদন্ত শেষে ২৯শে জুন অস্ত্র মামলাটি অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই মো. আরিফুজ্জামান। আর ২৩শে আগস্ট পাপিয়া দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যদিয়ে শুরু হয় বিচার। 

মাত্র ৫ কার্যদিবসে আলেচিত এ মামলার ১২ জনের সাক্ষ্য নেন আদালত। চার কার্যদিবস আত্মপক্ষ সমথর্নসহ রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে রায়ের জন্য এই দিন ঠিক করেন বিচারক

এছাড়াও অর্থ পাচার ও বিশেষ ক্ষমতা আইন সহ পাপিয়া দম্পতির বিরুদ্ধে আরো বেশকয়েকটি মামলা রয়েছে। 

জাগরণ/এমআর