• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০১৯, ০৬:১৪ পিএম

তৃতীয় ধাপে যে ১২৭ উপজেলায় ভোট

তৃতীয় ধাপে যে ১২৭ উপজেলায় ভোট


পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের নির্বাচন আগামী ২৪ মার্চ (রোববার)। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই ধাপে ২৫ জেলার ১২৭টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হলো -

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট, গোমস্তাপুর, নাচোল ও শিবগঞ্জ। রংপুরের সদর ও মিঠাপুকুর। চুয়াডাঙ্গার সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর। মাগুরার সদর, শ্রীপুর, শালিখা ও মোহাম্মদপুর। নড়াইলের সদর, কালিয়া ও লোহাগড়া। 

সাতক্ষীরার সদর, আশাশুনী, শ্যাম নগর, কালীগঞ্জ, কলারোয়া, তালা ও দেবহাটা। কুষ্টিয়ার সদর, ভেড়ামারা, কুমারখালী, মিরপুর, খোকসা ও দৌলতপুর। মেহেরপুরের সদর, মুজিবনগর ও গাংনী। ঝিনাইদহের সদর, শৈলকুপা, হরিণাকুণ্ডু ও কালীগঞ্জ।

বরিশালের সদর, বাকেরগঞ্জ, বাবুগঞ্জ, বানারীপাড়া, উজিরপুর, গৌরনদী, আগৈলঝরা, মুলাদী ও হিজলা। ঝালকাঠির সদর, নলছিটি, রাজাপুর ও কাঠালিয়া। ভোলার বোরহানউদ্দিন। শেরপুরের নালিতাবাড়ী, শ্রীবর্দী ও ঝিনাইগাতী।

মাদারীপুরের শিবচর, কালকিনি ও রাজৈর। শরীয়তপুরের সদর, জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট। গোপালগঞ্জের সদর, কোটালিপাড়া, টুঙ্গীপাড়া, কাশিয়ানী ও মকসুদপুর। রাজবাড়ীর সদর, গোয়ালন্দ, পাংশা ও বালিয়াকান্দি। 

মানিকগঞ্জের সদর, দৌলতপুর, ঘিওর, শিবালয়, সিংগাইর, হরিরামপুর ও সাটুরিয়া। গাজীপুরের কাপাসিয়া, কালিয়াকৈর, শ্রীপুর ও কালীগঞ্জ। নরসিংদীর সদর, পলাশ, শিবপুর, মনোহরদী, বেলাব ও রায়পুরা। 

কিশোরগঞ্জের সদর, হোসেনপুর, কটিয়াদী, পাকুন্দিয়া, তাড়াইল, করিমগঞ্জ, ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম, নিকলী, বাজিতপুর, কুলিয়ারচর ও ভৈরব। চাঁদপুরের সদর, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ ও শাহরাস্তী।

লক্ষ্মীপুরের সদর, রামগঞ্জ, রায়পুর, কমলনগর ও রামগতি। চট্টগ্রামের বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, লোহাগাড়া ও বাঁশখালী। কক্সবাজারের সদর, পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী, রামু, উখিয়া ও টেকনাফ।

হাশা/এসএমএম