• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৭, ২০১৯, ০৮:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৭, ২০১৯, ০৮:১৫ পিএম

শাহ আমানত থেকে প্রথম ফ্লাইটে জেদ্দায় গেলেন ৪১০ হজযাত্রী

শাহ আমানত থেকে প্রথম ফ্লাইটে জেদ্দায় গেলেন ৪১০ হজযাত্রী

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১০ জন যাত্রী নিয়ে শুরু হয়েছে হজের প্রথম ফ্লাইট। রোববার (৭ জুলাই) বিকাল সাড়ে চারটায় বাংলাদেশ বিমানের বিজি ৩২০৯ বিমানটি নির্ধারিত সময়ে উড্ডয়ন করে। এই ফ্লাইটে ৪১৯ জন যাত্রী যাওয়ার কথা থাকলেও ৯ জন অনুপস্থিত ছিলেন।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক মোহাম্মদ উল্লাহ বাবলু জানান, নির্ধারিত সময় বিকাল সাড়ে চারটায় ফ্লাইট উড্ডয়ন করেছে। হজযাত্রীদের সুবিধার্থে হজ টাস্কফোর্স সেল গঠন করা হয়েছে। হাজিদের সুবিধার্থে বিমানবন্দর এলাকায় একজনের সাথে দুজন দর্শনার্থী আসতে দেওয়া হচ্ছে। এ বিষয়ে প্রচারণা চালাচ্ছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। চট্টগ্রাম থেকে ১০ হাজার হজযাত্রী যাবেন বলে জানান মোহাম্মদ উল্লাহ।

হজ ফ্লাইটের সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সন্তোষ প্রকাশ করেন হজযাত্রীরা। সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, অন্য যেকোনো সময়ের তুলনায় ইমিগ্রেশন থেকে শুরু করে সকল প্রক্রিয়া সুন্দরভাবে সম্পন্ন করেছে বিমান কর্তৃপক্ষ। ঢাকার মতো চট্টগ্রামেও জেদ্দা অ্যারাইভাল ইমিগ্রেশনের ব্যবস্থা করলে হজযাত্রীদের সুবিধা হতো।

একই কথা জানালেন আরেক হজযাত্রী মো. মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ঢাকার পরেই চট্টগ্রামের অবস্থান। ঢাকায় সৌদি বিমানবন্দরের ইমিগ্রেশন-সুবিধা নিশ্চিত করা গেলে এখানে যাবে না কেন। এতে অন্তত দীর্ঘ ভ্রমণক্লান্তির পর সেখানে ইমিগ্রেশন ঝামেলা এড়ানো যেত।

এ বিষয়ে বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক মোহাম্মদ উল্লাহ বলেন, আগামী বছর থেকে সৌদি অ্যারাইভাল ইমিগ্রেশন সুবিধা চট্টগ্রাম বিমানবন্দরেও নিশ্চিত করা হবে।

এনআই

আরও পড়ুন