• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৮, ০৮:২৬ পিএম

আমরণ অনশনে রাবির ৫ শিক্ষার্থী অসুস্থ

আমরণ অনশনে রাবির ৫ শিক্ষার্থী অসুস্থ

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে একিভূতকরণের দাবিতে আমরণ অনশনে ওই বিভাগের শিক্ষার্থীরা। প্রকৌশল অনুষদের সভায় একিভূত হচ্ছে না এমন সিদ্ধান্তের কথা জানতে পেরে সোমবার (৩ জিসেম্বর) সকাল ১১টা থেকে আমরণ অনশনের ঘোষণা দেন তারা।

এরই মধ্যে ৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তারা হলেন- এপিইই তৃতীয় বর্ষের রফিকুল ইসলাম, মুবিনুল ইসলাম, মধূসূদন গুপ্ত, আনিকা তাবাস্সুম, ৪র্থ বর্ষের সাবিরা খাতুন। আগামী বুধবার (৫ ডিসেম্বর) একাডেমিক কাউন্সিলের সভায় বিভাগ একিভূত হবে কী না সে বিষয়ে সিদ্ধান্ত হবে।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রথম বিজ্ঞান ভবনের সামনে অবস্থান নিয়েছেন তারা। একই সঙ্গে দাবি আদায় না হওয়া পর্যন্ত রাতেও সেখানে অবস্থানের ঘোষণা দিয়েছেন। এ সময় ‘দাবি পূরণ হবে না যতোদিন, একনাগাড়ে অনশন চলবে ততোদিন’সহ বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী নাইম আহমেদ বলেন,  ২৪ ঘণ্টা এখানে অবস্থান করব আমরা। ৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। তাদেরকে হাসপাতালে নেয়ার প্রক্রিয়া চলছে। এ সময় ছেলেদের সঙ্গে মেয়ে শিক্ষার্থীরাও অবস্থান করবেন বলে জানিয়েছেন এপিইই বিভাগের তামান্না কামাল নামের এক শিক্ষার্থী।

এদিকে বিপরীত পাশে একিভূতকরণের দাবির বিপক্ষে ক্লাস পরীক্ষা বর্জন করে সকাল থেকে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছে ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা। তারা তাদের দাবির পক্ষে অনড়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা অবস্থান করছিলেন।

বিশ্ববিদ্যালয় প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. একরামুল হামিদ বলেন, এখানে আমাদের কিছু করার নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী ৫ ডিসেম্বর একাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত নেবে। 

এসসি/বিএস