• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৪:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ০৪:২৩ পিএম

পরোয়ানা জারি হলেই ডিআইজি মিজানকে গ্রেফতার : স্বরাষ্ট্রমন্ত্রী 

পরোয়ানা জারি হলেই ডিআইজি মিজানকে গ্রেফতার : স্বরাষ্ট্রমন্ত্রী 
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল-ফাইল ছবি

পরোয়ানা জারি হলেই সাময়িক বরখাস্ত ডিআইজি মিজানকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২৬ জুন) দুপুরে রাজধানীর ফার্মগেইটের খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশ-কেআইবিতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবসের অনুষ্ঠান শেষে গণমাধ্যমের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গ্রেফতারি পরোয়ানা ছাড়া সরকারি উচ্চপদস্থ কোনও কর্মকর্তাকে গ্রেফতার করার সুযোগ নেই। সুনির্দিষ্ট গ্রেফতারি পরোয়ানা থাকলেই সদ্য সাময়িক বরখাস্ত হওয়া ডিআইজি মিজানকে গ্রেফতার করা হবে।

তিনি বলেন, এর আগে যদি তিনি আত্মসমর্পণ করেন তাহলে ভিন্ন কথা, যদি না করেন তাহলে আইনি প্রক্রিয়াই চলমান থাকবে।

ডিআইজি মিজান দেশে আছেন কি-না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তিনি দেশে নাই এ রকম কোনও কিছু শুনি নাই। তারতো দেশেই থাকার কথা।

গত ২৪ জুন (সোমবার) তিন কোটি ২৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত ১৯ জুন (বুধবার) আদালত এক আদেশে মিজানুর রহমানের স্থাবর সম্পদ ক্রোক এবং ব্যাংক হিসাবের লেনদেন বন্ধ করার নির্দেশ দেন।

এর আগে নারী নির্যাতনের অভিযোগে দায়িত্ব থেকে প্রত্যাহার হওয়া ডিআইজি মিজানুর রহমানের অবৈধ সম্পদের তদন্ত শুরু করেছিলো দুদক। কিন্তু এই তদন্ত করতে গিয়ে দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছির ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেন মিজানুর রহমান।

এইচএম/এসএমএম