• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২, ২০১৯, ০৮:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০১৯, ০৮:১৪ পিএম

সাব-রেজিস্ট্রার অফিসকে আধুনিক ও যুগোপযোগী করা হবে : আইনমন্ত্রী

সাব-রেজিস্ট্রার অফিসকে আধুনিক ও যুগোপযোগী করা হবে : আইনমন্ত্রী
নান্দাইল সাব-রেজিস্ট্রার অফিসের নবনির্মিত দ্বিতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন আইনমন্ত্রী আনিসুল হক ছবি : জাগরণ

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশের সব সাব-রেজিস্ট্রার অফিসকে পর্যায়ক্রমে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলা হবে। এতে নিবন্ধন কাজে গতিশীলতা ও সেবার মান বাড়বে। তিনি মঙ্গলবার (২ জুলাই) দুপুরে ময়মনসিংহের নান্দাইল সাব-রেজিস্ট্রার অফিসের নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি বলেন, আইনের শাসন হচ্ছে, কেউ আইনের ঊর্ধ্বে নয়। এখন গ্রামের মানুষও বিশ্বাস করে, কেউ অপরাধ করলে তার বিচার হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি প্রতিষ্ঠা করেছেন।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভাবনীয় উন্নতি হয়েছে। ফলে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোডমডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব, দূরদর্শিতা ও অগাধ দেশপ্রেমের কারণে এ সাফল্য এসেছে। মহাপরিদর্শক (নিবন্ধন) আব্দুল মান্নান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, আইন বিচার ও সংসদবিষয়ক সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক, জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন তুহিন, সাংসদ কাজিম উদ্দিন আহম্মদ, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, নান্দাইল উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ, নান্দাইল পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া।

আইনমন্ত্রী বলেন, কেউ অপরাধ করলে বিচার হবে, এটাই আইনের শাসন। কিন্তু বিএনপির আমলে আইনের কোনো শাসন ছিল না। তাদের সময় বিচার বিভাগ স্বাধীন ছিল না। বর্তমানে বিচার বিভাগ স্বাধীন রয়েছে, রয়েছে আইনের শাসন। ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করার পর জিয়াউর রহমান আইন করেছিলেন, যাতে হত্যাকারীদের বিচার না হয়। বরং বিচার না করে হত্যাকারীদের পুনর্বাসন ও বিদেশি দূতাবাসে চাকরির ব্যবস্থা করেছিলেন। এ ছাড়া জাতীয় চার নেতার হত্যার বিচার করেননি। ২১ বছর পার হলেও এ মামলা আলোর মুখ দেখেনি। শেখ হাসিনার নেতৃত্বে প্রথম এ সরকার বঙ্গবন্ধু হত্যার বিচার, জাতীয় চার নেতার হত্যার বিচার, যুদ্ধাপরাধীর বিচার ও একুশে আগস্ট গ্রেনেড হামলার বিচার করেছে। দেশে বিচার বিভাগ স্বাধীন ও আইনের শাসন আছে বলেই এগুলো সম্ভব হয়েছে।

মন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করেছেন, তা আদালতে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতেই তাকে সাজা দেওয়া হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী যা বলেন, তা করেন। পদ্মা সেতু নির্মাণে বিশ্বব্যাংক যে অর্থ ঋণ দেওয়ার কথা ছিল, পরে তা ষড়যন্ত্র করে বন্ধ করে দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাংককে জানিয়ে দিয়েছিলেন, আমরা জনগণের টাকায় পদ্মা সেতু নির্মাণ করব।পদ্মা সেতুর নির্মাণকাজ এগিয়ে চলছে। তিনি প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে একটি উন্নত, সমৃদ্ধ ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

এর আগে মন্ত্রী ফিতা কেটে নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। পরে তিনি ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এ সময় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, আইনসচিব ও সংসদ সদস্য তার সঙ্গে ছিলেন। সংস্কৃতি প্রতিমন্ত্রী নান্দাইলে একটি আধুনিক অডিটরিয়াম ও সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠার আশ্বাস দেন।

উল্লেখ্য, ৩ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত ভবনটি নির্মাণ করা হয়।

এনআই

আরও পড়ুন