• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৭, ২০১৯, ০৬:৩০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৭, ২০১৯, ০৬:৩০ পিএম

মোটরসাইকেলের সাইলেন্সারে সোয়া কোটি টাকার সোনা

মোটরসাইকেলের সাইলেন্সারে সোয়া কোটি টাকার সোনা
মোটরসাইকেল থেকে উদ্ধার করা ৩২টি সোনার বার  -  ছবি : জাগরণ

ভারতে পাচারকালে বেনাপোলের দুর্গাপুর মোড় থেকে বুধবার (৭ আগস্ট) দুপুরে ফেলে যাওয়া মোটরসাইকেলের সাইলেন্সারের মধ্যে ফিটিং অবস্থায় রাখা ২ কেজি ৮০০ গ্রাম সোনা (৩২টি সোনার বার) উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। উদ্ধারকৃত সোনার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, একজন সোনা পাচারকারী বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ সোনা ভারতে পাচারের উদ্দেশ্যে বহন করবে এমন গোপন সংবাদ পেয়ে বেনাপোল বিজিবির নায়েব সুবেদার আব্দুল মালেকের নেতৃত্বে বিজিবির বিশেষ একটি দল বেনাপোলের বিভিন্ন স্থানে অবস্থান নেন। এ সময় একজন সন্দেহভাজন মোটরসাইকেল চালককে চ্যালেঞ্জ করলে দূর হতে বিজিবি দেখে বেনাপোল বাজারের দুর্গাপুর মোড়ে মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।

পরে ঘটনাস্থলে মোটরসাইকেলটি তল্লাশি করে সাইলেন্সারের মধ্যে ফিটিং অবস্থায় রাখা ৩২টি সোনার বার উদ্ধার করা হয়, যার ওজন ২ কেজি ৮০০ গ্রাম। উদ্ধারকৃত সোনার বারগুলোর ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, চলতি বছরের মার্চ মাস হতে এ পর্যন্ত যশোরের সীমান্ত এলাকায় সোনা পাচারবিরোধী বিভিন্ন অভিযান পরিচালনা করে ১১ কেজি ৩৬৩ গ্রাম সোনাসহ ৬ জন আসামিকে আটক করা হয়েছে। বর্তমানে হুন্ডি, মাদক, চোরাচালান ও সোনা আটকে বিজিবির নিজস্ব গোয়েন্দা তৎপরতা এবং বিশেষ অভিযান অব্যাহত রয়েছে বলে দাবি করেন ওই কর্মকর্তা।

এনআই

আরও পড়ুন