• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০১৯, ০৫:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২, ২০১৯, ০৫:৫৪ পিএম

ইয়াবা ব্যবসায়ীর বাড়ির সামনে বিজিবির সাইন র্বোড 

ইয়াবা ব্যবসায়ীর বাড়ির সামনে বিজিবির সাইন র্বোড 

সুনামগঞ্জে ২৮-ব্যাটালিয়ন বিজিবি তাহিরপুর উপজেলায় সম্প্রতি ১১৩ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক এক ব্যবসায়ীর বাড়ির সামনে ‘এই দিকে ইয়াবা ব্যবসায়ী নবীবুল ইসলাম (৩৪)এর বাড়ি’ লেখা সাইন র্বোড ঝুঁলিয়ে দিয়েছে। পথচারীরা এই লেখা বেশ আনন্দের সাথেই দাঁড়িয়ে পড়ছে। এ নিয়ে এলাকাজুড়ে ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় সেই সঙ্গে ব্যাপক হাস্যকর পরিবেশের সৃষ্টি উঠেছে। বিজিবির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে জেলার সুধি মহল।

নবীবুল উপজেলার বাদাঘাট ইউনিয়নের লাউড়েরগড় গ্রামের স্থায়ী বাসিন্দা হলেও একেই উপজেলার পিরিজপুর গ্রামের আলী মাহমুদ ছেলে। 

স্থানীয়রা জানান, নবীবুল দীর্ঘ দিন ধরেই উপজেলার লাউড়েরগড় গ্রামে বিয়ে করে বসবাস করছে। এর সুবাধে নবীবুল স্থানীয় চোরাকারবারীদের সাথে মিলে ইয়াবা ট্যাবলেট বিক্রি শুরু করে। গত শুক্রবার লাউড়েরগড় বিজিবির সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে ১১৩ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করে তাকে। আটকের পর থাকে মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। এখন তিনি সুনামগঞ্জ জেল হাজতে আছে। এছাড়াও তার বিরুদ্ধে তাহিরপুর থানায় একাধিক মামলা রয়েছে। ইয়াবা ট্যাবলেটসহ আটকের পর বিজিবি নবীবুলের বাড়ির সামনে কাঠের তৈরি স্ট্যান্ড তৈরি করে সাদা কাগজে তীর চিহ্ন দিয়ে লিখে দিয়েছে ‘এই দিকে ইয়াবা ব্যবসায়ী নবীবুল ইসলাম(৩৪)এর বাড়ি’। এছাড়াও বিজিবি যাদের ইয়াবা ট্যাবলেটসহ আটক করা হবে তাদের বাড়িতে এভাবেই সাইন বোর্ড টানিয়ে দিবে বলে বিজিবি সূত্রে জানা যায়।
  
সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়নের বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, লোক লজ্জার ভয়ে যারা ইয়াবা ব্যবসা ও ইয়াবা ট্যাবলেট পরিবহন যারা করে তারা এই ব্যবসা ছেড়ে দিবে অথবা এই ব্যবসা থেকে দূরে থাকবে সেই উদ্দেশ্যেই এ ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে এটা স্থায়ীভাবে করা হয়নি। মূলত সামাজিক সচেতনতা ও সর্তক হবার জন্যই এই ব্যবস্থা। আশা করি সবাই নিজেদের পরিবার আগামীর সন্তান ও মা বাবার সম্মানের কথা চিন্তা করে এবং যুব সমাজকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে একটু হলেও ঐ সব ব্যবসায়ীদের মাঝে মূল্যবোধ জাগবে। 

কেএসটি

আরও পড়ুন