• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৬:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৬:৩৫ পিএম

এমপিদের সম্পৃক্ত করে দুর্গাপূজার বরাদ্দ দেয়ার সুপারিশ

এমপিদের সম্পৃক্ত করে দুর্গাপূজার বরাদ্দ দেয়ার সুপারিশ

দুর্গাপুজা উপলক্ষে দেশের বিভিন্ন মন্দির ও পূজামণ্ডপের জন্য সরকারের বিশেষ বরাদ্দ জেলা প্রশাসকদের মাধ্যমে বিতরণ না করে সংসদ সদস্যদের সম্পৃক্ত করার সুপারিশ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এজন্য জেলা প্রশাসককে প্রয়োজনীয় নির্দেশনা দিতেও বলেছে কমিটি। 

রোববার (২২ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৬ষ্ঠ বৈঠকে এমন সুপারিশ করা হয়। 

বৈঠক শেষে কমিটির সদস্য মজিবুর রহমান চৌধুরী বলেন, আসন্ন দুর্গাপুজা উপলক্ষে সরকারের বিশেষ বরাদ্দ এমপিদের মাধ্যমে বণ্টনের সুপারিশ করা হয়েছে। জেলা প্রশাসকদের মাধ্যমে বিতরণ করলে অনেক সমস্যা হয়। কেউ পায়, কেউ পায় না। এ জন্য জনপ্রতিনিধি হিসেবে স্থানীয় এমপিদের সম্পৃক্ত করার সুপারিশ করা হয়েছে। আর সব মন্দিরে বা পূজামণ্ডপে সমপরিমাণ সাহায্য দেয়ার সুপারিশ করা হয়। 

জানা যায়, বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক নির্মিত সকল প্রকার গ্রামীণ রাস্ত ই-টেন্ডারভুক্ত করার সুপারিশ করা হয়। বৈঠকে মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। কমিটি গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে হেরিংবোন বল্ড (২য় পর্যায়) প্রকল্পে বিশেষ বরাদ্দ না রাখার সুপারিশ করে।

কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন), মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা বৈঠকে অংশগ্রহণ করেন। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/ এফসি

আরও পড়ুন