• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০১৮, ০৮:১৬ পিএম

বিএনপি নেতারা পদ্মাসেতু পার হলে জবাবদিহিতা চাইবেন শাজাহান খান

বিএনপি নেতারা পদ্মাসেতু পার হলে জবাবদিহিতা চাইবেন শাজাহান খান
বিজয় মঞ্চের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান; ছবি- জাগরণ

বিএনপি নেতা-কর্মীরা পদ্মাসেতু পার হলে জবাবদিহিতা চাইবেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। রোববার (১৬ই ডিসেম্বর) বিকেলে শাহবাগ মোড়ে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত বিজয় মঞ্চের উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি

পদ্মা সেতু পার হওয়ার ব্যাপারে দক্ষিণাঞ্চলের বিএনপি নেতা-কর্মীরা কেন তাদের নেত্রীর নিষেধ শুনছেন না এটাও জানতে চাইবেন বলে মন্তব্য করেন তিনি। 

শাজাহান খান বলেন, একজন নেত্রী খালেদা জিয়া। তিনি এদেশের ক্ষমতায় ছিলেন। তিনি তিনবার এদেশের প্রধানমন্ত্রী ছিলেন বলে দাবি করেন। কিন্তু তিনি জানেনই না, একটা বড় ব্রিজ জোড়া দিয়ে তৈরি করতে হয়। তিনি ঈর্ষান্বিত হয়ে বললেন, পদ্মাসেতু জোড়া-তালি দিয়ে করা হচ্ছে, আপনারা কেউ পদ্মা সেতুতে উঠবেন না। আমি বলতে চাই, বিএনপি নেতা-কর্মীদের, দক্ষিণাঞ্চলে যারা যাবেন, তারা দয়া করে পদ্মাসেতু পার হবেন না। গেলে পরে ওপারে ধরে জিজ্ঞেস করবো। আমরা কিন্তু ওপারের মানুষ, আমাদের ওপর দিয়েই আপনাদের যেতে হবে। তখন আমরা কিন্তু আপনাদের কাছে জবাবদিহিতা চাইবো। যে আপনাদের নেত্রী বলছে, আপনারা নেত্রীর কথা কেন শুনছেন না?  

ঐক্যফ্রন্ট জগাখিচুরি মার্কা এমন উল্লেখ করে নৌমন্ত্রী বলেন, ‘‘তারা ঐক্যফ্রন্ট গড়ে তুলেছেন। কোন সে ঐক্যফ্রন্ট, তাদের আদর্শটা কি? রাজাকার-মুক্তিযোদ্ধা কতিপয় মানুষ জগাখিচুরি মার্কা ঐক্যফ্রন্ট গড়ে তুলেছেন। খিচুড়ি কিন্তু একদিন ভাল লাগে, দুই দিন ভাল লাগে, প্রতিদিন ভাল লাগে না। এই জগাখিচুরি মার্কা ঐক্যফ্রন্ট নামক জোটকে বাংলার মানুষ কোন দিন ভোট দেবে না ‘’।    

‘‘ড. কামাল হোসেন রাজাকারদের পক্ষ নিয়েছেন’’ এমন উল্লেখ করে তিনি বলেন, ‘‘২০ দল যখন রণে ভঙ্গ দিল, তখন মাঠে এসে দাঁড়ালো ড. কামাল হোসেন। তিনি একজন বিজ্ঞ মানুষ, বঙ্গবন্ধুর সঙ্গে রাজনীতি করেছেন। তিনি সাংবাদিকদের ধমক দিয়ে বলেছেন, খামোশ। রাজাকারদের বিরুদ্ধে কথা বলা যাবে না।’’   

বিজয় মঞ্চের উদ্বোধনী অনুষ্ঠানে সঞ্চালনা করেন গণজাগরণ মঞ্চের অন্যতম সমন্বয়কারী ও দৈনিক জাগরণের যুগ্ম সম্পাদক কামাল পাশা চৌধুরী।  

এ সময় মঞ্চে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান, সাম্যবাদী দলের নেতা দিলীপ বড়ুয়া, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুসসহ কেন্দ্রীয় ১৪ দলীয় জোটের নেতা ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিজয় মঞ্চের উদ্বোধনী অনুষ্ঠান শেষে মুক্তিযুদ্ধের গান পরিবেশনা করা হয়। 

এএইচএস/আরআই