• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০১৯, ০৮:৩০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৭, ২০১৯, ০৮:৩০ পিএম

মন্ত্রিসভার বৈঠকে থাকবেন দুই মন্ত্রিপরিষদ সচিব 

মন্ত্রিসভার বৈঠকে থাকবেন দুই মন্ত্রিপরিষদ সচিব 

মন্ত্রিসভার বৈঠকে থাকবেন দুই মন্ত্রিপরিষদ সচিব। আগামীকাল সোমবার (২৮ অক্টোবর) বৈঠকটি অনুষ্ঠিত হবে। বিদায়ী মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সচিবালয়ে কার্যদিবস শেষ হয়েছে আজ। আগামীকাল প্রধানমন্ত্রীর দফতরে অনুষ্ঠিতব্য মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত থেকে তিনি বিদায় নেবেন। একই বৈঠকে উপস্থিত থাকবেন নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও। বিদায়ী মন্ত্রিপরিষদ সচিব আগামীকাল রাতেই বিশ্বব্যাংকে যোগদানে ওয়াশিংটনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। শফিউল আলম ১ নভেম্বর (শুক্রবার) বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হিসেবে যোগদান করবেন।

রোববার (২৭ অক্টোবর) মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

বর্তমান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম ২০১৫ সালের ২ নভেম্বর সাবেক মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূঁইয়ার স্থলাভিষিক্ত হয়েছিলেন। ২ নভেম্বর তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা। তবে এর ৫ দিন আগে (২৭ অক্টোবর) তিনি তার দীর্ঘ দিনের কর্মস্থল সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিদায় নেন। তবে আগামীকাল দুপুরে সচিবালয়ে সহকর্মীদের দেয়া বিদায় সংবর্ধনা নেবেন। এর পর রাতেই তিনি ঢাকা ত্যাগ করবেন। আর নতুন এই দিনই নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম দায়িত্ব গ্রহণ করবেন। 

শফিউল আলম ১৯৮২র বিসিএস (প্রশাসন) ব্যাচের কর্মকর্তা। ‘মন্ত্রিপরিষদ সচিব’ পদে চুক্তিভিত্তিক নিয়োগের শেষলগ্নে তাকে বিশ্বব্যংকের বিকল্প নির্বাহী পরিচালক হিসেবে ৩ বছরের জন্য নিয়োগ দেয়া হয়। 

এমএএম/টিএফ
 

আরও পড়ুন