• ঢাকা
  • শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১, ০৪:৪১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২১, ০৪:৪৬ পিএম

বাবরের অবৈধ সম্পদ অর্জনের মামলা

পুনরায় সাক্ষ্যগ্রহণ ১৮ ফেব্রুয়ারি

পুনরায় সাক্ষ্যগ্রহণ ১৮ ফেব্রুয়ারি

অবৈধ সম্পদ অর্জন এবং তথ্য গোপনের মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে পুনরায় সাক্ষ্যগ্রহণের জন্য ১৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। এদিন মামলার বাদী মির্জা জাহিদুল আলম পুনরায় সাক্ষ্যগ্রহণের জন্য আবেদন করেন। শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক মোহাম্মদ শহিদুল ইসলাম আবেদন মঞ্জুর করে পুনরায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন। 

এদিন কারাগারে থাকে বাবরকে আদালতে হাজির করা হয়। 

মামলার অভিযোগ থেকে জানা যায়, লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ১৩ জানুয়ারি রমনা থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মির্জা জাহিদুল আলম এ মামলাটি করেন। 

তদন্ত শেষে ওই বছরের ১৬ জুলাই দুদকের উপসহকারী পরিচালক রূপক কুমার সাহা আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে বাবরের বিরুদ্ধে ৭ কোটি ৫ লাখ ৯১ হাজার ৮৯৬ টাকার অবৈধ সম্পদ রাখার অভিযোগ করা হয়েছে।

একই বছরের ১২ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচার চলাকালে আদালত অভিযোগপত্রভুক্ত নয় জন সাক্ষীর মধ্যে সাত জনের সাক্ষ্যগ্রহণ করেন।