• ঢাকা
  • শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৯:১০ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৯:১০ এএম

শীর্ষ সন্ত্রাসী টিপু গ্রেপ্তার

শীর্ষ সন্ত্রাসী টিপু গ্রেপ্তার

অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী ও মাদক চোরাকারবারি ডিস টিপুকে (৪৬) গ্রেপ্তার করেছে র‌্যাব-২ এর গোয়েন্দা বিভাগ।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) র‌্যাব-২ এর গোয়েন্দা বিভাগ এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর মোহাম্মদিয়া হাউজিং লিমিটেড এলাকায় অভিযান চালিয়ে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত সোয়া ১১টায় টিপুকে আটক করা হয়। এরপর বুধবার (২৪ ফেব্রুয়ারি) তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়।

আটকের সময় টিপুর কাছ থেকে চার রাউন্ড গুলিভর্তি ম্যাগজিনসহ একটি বিদেশি পিস্তল, ৭৭৩ পিস ইয়াবা, নগদ টাকা ও দুইটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

র‍্যাব-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ আল মামুন জানান, ডিস টিপুকে গ্রেপ্তারের জন্য দীর্ঘদিন ধরে গোয়েন্দা নজরদারি ছিল। ডিস ব্যবসা করে এলাকায় তিনি পরিচিত হয়ে উঠেন। এলাকায় অস্ত্রের ভয় দেখিয়ে সরকারি সম্পত্তির ক্ষতিসাধন, দলবলসহ বেআইনি জনসমাগমে হামলা, মারপিট করে মানুষকে আহত করা, অপহরণ, চাঁদাবাজি, হুমকি-ধমকি দেয়াসহ নানা অপরাধের সঙ্গে জড়িত টিপু। তার বিরুদ্ধে ৮টি মামলা রয়েছে।

শিশু-কিশোরদের কৌশলে মাদকাসক্ত করে অপরাধের পথে নিয়ে আসেন টিপু। কিশোর গ্যাংয়ের মাধ্যমে তিনি এলাকায় মাদক কেনা-বেচা নিয়ন্ত্রণ করতেন বলে জানান এএসপি।

ডিশ টিপুকে জিজ্ঞাসাবাদে তুরাগ এলাকার গাংচিল বাহিনীর লম্বু মোশারফের সঙ্গে তার ব্যাপক সখ্য কথা স্বীকার করেছেন বলেও জানান এএসপি।