• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২১, ১১:২১ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০২১, ০৭:৪০ পিএম

বসুন্ধরার এমডির পক্ষে লড়বেন সাবেক আইনমন্ত্রী?

বসুন্ধরার এমডির পক্ষে লড়বেন সাবেক আইনমন্ত্রী?

তরুণীর আত্মহত্যায় প্ররোচনায় দায়ের হওয়া মামলার আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের আইনজীবী হতে পারেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ। একটি গণমাধ্যম এমন তথ্যই জানা যায়। অনলাইন জাগরণকেও তেমন ইঙ্গিতই দেন তিনি। (যদিও পরে তা অস্বীকার করেন তিনি)

এছাড়াও শোনা গেছে ফৌজদারি আইন বিশেষজ্ঞ বিচারপতি (অব.) মনসুরুল হক চৌধুরী ও সিনিয়র আইনজীবী এ এফ এম মেজবাহ উদ্দিনের নাম।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এ জামিন আবেদনটি শুনানি হওয়ার কথা ছিল। তবে করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় বৃহস্পতিবার সকালে (২৯ এপ্রিল) আগাম জামিন শুনানি বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন হাইকোর্ট। ফলে সায়েম সোবহান আনভীরের করা আবেদনের শুনানি হচ্ছে না।

এর আগে বুধবার (২৮ এপ্রিল) কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে আত্মহত্যায় প্ররোচনা করা মামলায় হাইকোর্টে আগাম জামিনের জন্য আবেদন করেছেন সায়েম সোবহান আনভীর।

গত ২৬ এপ্রিল, সোমবার সন্ধ্যার পর রাজধানীর গুলশানের নিজের ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে আসামি করে মামলা করেন মুনিয়ার বোন নুসরাত জাহান।

মামলার এজাহারে বাদী বলেন, মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মোসারাত জাহান মুনিরা। দুই বছর আগে মুনিরা এবং সায়েম সোবহান তানভীরের মধ্যে পরিচয় হয়। এরপর থেকে তারা বিভিন্ন রেস্তোরাঁয় দেখা করতেন। তাদের প্রায় সময় মোবাইলে ফোনে কথা বলতে দেখা যেত। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

আরও পড়ুন