• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৩, ২০২১, ০২:১৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০২১, ০২:১৫ পিএম

ঈদের দিন হালকা বৃষ্টির সম্ভাবনা

ঈদের দিন হালকা বৃষ্টির সম্ভাবনা

ঈদের দিন রাজধানীসহ সারাদেশে বিচ্ছিন্নভাবে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এতে গরমের অনুভূতি কমে তাপমাত্রা সহনীয় পর্যায়ে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৩ মে) আবহাওয়াবিদ আব্দুল মান্নান জাগরণ অনলাইনকে জানান, ঈদের দিন সারাদেশে বিচ্ছিন্নভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ঢাকা, রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগসহ মধ্যাঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা বেশি। তবে টানা কোথাও বৃষ্টি হবে না।

ঈদের দিন দেশের কোথাও তাপপ্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কা নেই উল্লেখ করে তিনি আরো জানান, আকাশ সারাদিন মেঘাচ্ছন্ন থাকবে। সেই সঙ্গে কোথাও কোথাও ঝলমলে রোদও থাকবে। তবে তাপমাত্রা বাড়বে না। মে মাসের কারণে কিছুটা গরম অনুভূত হলেও তাপমাত্রা সহনীয় পর্যায়ে থাকবে।

রাজধানীতে ভোর রাতে অথবা সকালে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছেন এই আবহাওয়াবিদ। তিনি বলেন, “ভোরে অথবা সকালে হালকা বৃষ্টি হতে পারে। বিকালের দিকে আরেক পশলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এর বাইরে সারাদিন আকাশ আংশিক মেঘলা থাকবে।”

আব্দুল মান্নান আরো বলেন, “সারাদেশে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও এতে মানুষের ঈদ উদযাপনে তেমন ব্যাঘাত ঘটবে না।”

এদিকে ঈদের আগের দিন সারাদেশে অস্থায়ীভাবে ঝড়-বৃষ্টি হওয়ার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার (১৩ মে) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে অধিদপ্তর জানায়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এই সময় বজ্রবৃষ্টি হওয়ারও আশঙ্কা রয়েছে।

পূর্বাভাসে আরো বলা হয়, ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পাশাপাশি দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ এবং বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। তবে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পাবে।