• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৩০, ২০১৯, ০৮:৫৩ এএম
সর্বশেষ আপডেট : জুন ৩০, ২০১৯, ০৯:০৪ এএম

নোমানের দুর্নীতি মামলার রায় আজ

নোমানের দুর্নীতি মামলার রায় আজ
বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার রায় ঘোষণা করা হবে আজ রোববার (৩০ জুন)। ঢাকার বিভাগীয় স্পেশাল জজ সৈয়দ কামাল হোসেনের আদালতে মামলাটি রায় ঘোষণার জন্য আছে।

গণমাধ্যমকে নোমানের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বলেছেন, ‘সাবেক মন্ত্রী নোমানের বিরুদ্ধে দুদকের করা মামলার রায় ঘোষণার জন্য রোববার (৩০ জুন) দিন ধার্য রয়েছে। রায় শোনার জন্য বেলা ১১টার দিকে তিনি আদালতে উপস্থিত হবেন।’

প্রসঙ্গত ১৯৯৭ সালের ৭ আগস্ট জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের ওপর অনুসন্ধান চালায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরপর নোমানের সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য নোটিশ জারি করে দুদক। ওই বছরের ২৬ অক্টোবর নোমান নোটিশ গ্রহণ করেন। নোটিশ পাওয়ার পর সম্পদের হিসাব বিবরণী দাখিল করেননি। এমনকি তিনি সময় বৃদ্ধির জন্য কোনো আবেদনও করেননি।

এ ঘটনায় ১৯৯৮ সালের ১৯ আগস্ট রাজধানীর ধানমণ্ডি থানায় দুদকের কর্মকর্তা আব্দুল্লাহ আল জাহিদ বাদী হয়ে নোমানের বিরুদ্ধে মামলা করেন। ২০০০ সালের ৩০ মে নোমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে দুদক। ২০০৪ সালের ১০ ফেব্রুয়ারি নোমানের বিরুদ্ধে চার্জ গঠন (অভিযোগ) করেন আদালত। মামলার ৮ জন সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ৭ জন সাক্ষ্য দেন।

এমএ/টিএফ