• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৬, ২০১৯, ০৬:০০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৬, ২০১৯, ০৬:০০ পিএম

বিএনপি এখন আর জনগণের দল নয়: তথ্যমন্ত্রী

বিএনপি এখন আর জনগণের দল নয়: তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ- ছবি: জাগরণ

বিএনপি এখন আর জনগণের দল নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিকে ইতিমধ্যে জনগণ লাল কার্ড দেখিয়ে দিয়েছে। তারা জনগণের উপর রাজনীতির নামে পেট্রলবোমা নিক্ষেপ করে পুড়িয়ে হত্যা করেছে। সুতরাং সাধারণ মানুষও তাদের প্রত্যাখ্যান করেছে।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির নির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতা নজরুল ইসলাম খানের বক্তব্যের জবাবে বলেন, যারা লাল কার্ড পেয়ে ইতিমধ্যে মাঠের বাইরে আছেন, তারা আবার কিভাবে অন্যদের লালকার্ড দেখাবেন? বিএনপি নেতারা মাঝে মধ্যে অহেতু কথাবার্তা বলে জনগণকে বিভ্রান্ত করতে চায়। বিএনপির উদ্দেশ্য কোনদিনই সফল হবে না। 

সম্প্রতি বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেছেন, ‘জনগণ লাল কার্ড দেখিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিতারিত করবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রোহিঙ্গা ইস্যু নিয়ে দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের যেভাবে আশ্রয় দিয়েছেন তা বিশ্বব্যাপী সমাদৃত হয়েছে। যাদেরকে মানবিক কারণে আশ্রয় দেয়া হয়েছে তাদেরকে আমরা সেই দেশেই বিপদের মধ্যে ফেলে দিতে হবে পারিনা। 

হাছান মাহমুদ বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে দিতে তাদের মধ্যে আস্থা ফিরে আসতে হবে। তাদেরকে মায়ানমারে ফেরত দিতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং আন্তর্জাতিকভাবে চাপ অব্যাহত আছে। কিন্তু রোহিঙ্গারা সেখানে যেতে ভয় পাচ্ছে।  

এমএএম /টিএফ

আরও পড়ুন