• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০১৯, ১২:০৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৪, ২০১৯, ১২:১৪ পিএম

বাংলাদেশকে ভয় পাই না, শ্রদ্ধা করি : আফগান কোচ

বাংলাদেশকে ভয় পাই না, শ্রদ্ধা করি : আফগান কোচ
আফগানিস্তানের প্রধান নির্বাচক ও ভারপ্রাপ্ত কোচ অ্যান্ডি মোলস

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রামে শুরু হচ্ছে বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট ম্যাচ। সাদা পোশাকে এবারই প্রথমবারের মতো মুখোমুখি হবে দুই দল। বাংলাদেশ ‍আরও দুই দশক আগে টেস্ট স্ট্যাটাস পেলেও আফগানিস্তান পেয়েছে মাত্র দুই বছর আগে। 

স্বাভাবিকভাবেই এই ম্যাচে এগিয়ে থাকবে টাইগাররা। শক্তিমত্তা, অভিজ্ঞতা সব দিক থেকেই এগিয়ে বাংলাদেশ। তবে এসব ব্যাপারে ভাবতে চাচ্ছেন না আফগানিস্তানের প্রধান নির্বাচক ও ভারপ্রাপ্ত কোচ অ্যান্ডি মোলস। বাংলাদেশকে সমীহ করলেও ভয় পান না বলেই জানিয়েছেন তিনি। 

মোলস বলেন, বাংলাদেশের দলের প্রতি আমাদের প্রবল সমীহ আছে। তারা আমাদের ওপরের পর্যায়ে আছে। তবে আমরা ভীত নই। আমরা তাদের শ্রদ্ধা করি। তারা ঘরের মাঠে দীর্ঘদিন ধরে দারুণ ক্রিকেট খেলছে।

বাংলাদেশকে সমীহ করার পাশাপাশি নিজেদের আন্ডারডগ হিসেবেও মানছেন মোলস। তবে তার দলের বিশেষ কিছু করার সক্ষমতা আছে বলেই মনে করেন আফগানিস্তানের ভারপ্রাপ্ত এই কোচ।  

তিনি আরও বলেন, আমরা অবশ্যই আন্ডারডগ। বিশ্বের শীর্ষ দলগুলোর জন্যও বাংলাদেশে এসে খেলা এখন কঠিন কাজ। তাই আমাদের কোনও সংশয়ই নেই যে আমাদের স্কিলের কঠিন পরীক্ষা হবে এখানে। তবে আমরা যদি নিবেদন ও মনোযোগ দেখাতে পারি, আমরা বিশেষ কিছু করার ক্ষমতা রাখি।

এমএইচবি/এসএমএম

আরও পড়ুন