• ঢাকা
  • শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ১৪, ২০২০, ০৪:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০২০, ০৪:৫৮ পিএম

যাত্রীবাহী ফ্লাইট ৩০ মে পর্যন্ত বন্ধ

জাগরণ প্রতিবেদক
যাত্রীবাহী ফ্লাইট ৩০ মে পর্যন্ত বন্ধ

মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব দিনদিন বেড়েই চলছে। এ কারণে ১৭টি আন্তর্জাতিকসহ দেশের অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞার সময়সীমা ফের বাড়ানো হয়ছে।

নতুন সময় অনুযায়ী আগামী ৩০ মে পর্যন্ত ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (১৪ মে) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ তথ্য জানিয়েছে। 

বেবিচকের কর্মকর্তারা জানান, এর আগে ছয় দফা এই নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে তা আগামী শনিবার পর্যন্ত (১৬ মে) করা ছিল। কিন্ত বর্তমান করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধির কারণে এই নিষেধাজ্ঞার মেয়াদ ফের দুই সপ্তাহ পর্যন্ত বাড়ানো হয়। এ নিয়ে সপ্তমবারের মতো বিমান চলাচল নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হলো। এ ছাড়া গত বুধবার সরকারপ্রধান কর্তৃক সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধি করে তা আগামী ৩০ মে পর্যন্ত করা হয়। 

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান সমকালকে বলেন, সরকারের অনুমতিক্রমে বিমান চলাচলের নিষেধাজ্ঞার সময়সীমার মেয়াদ আরও দুই সপ্তাহ পর্যন্ত বাড়ানো হয়েছে। 

তিনি বলেন, দিন দিন দেশে বৃদ্ধি পাচ্ছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। এ কারণে এই নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৩০ মে পর্যন্ত বলবৎ থাকবে। 

বেবিচকের সহকারী পরিচালক (জনসংযোগ) সোহেল মোহম্মাদ কামরুজ্জামান জানান, এই নিষেধাজ্ঞা আগের মতো বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক,আরব আমিরাত ও যুক্তরাজ্যসহ মোট ১৬টি দেশের সঙ্গে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে। একই সঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞার সময়সীমার মেয়াদ আগামী ৩০ মে পর্যন্ত বর্ধিত করা হয়। এ নিয়ে সাতবারের মতো বাড়ানো হলো বিমান চলাচল নিষেধাজ্ঞার মেয়াদ।

এসএমএম

আরও পড়ুন