• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৯, ২০১৯, ০৩:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৯, ২০১৯, ০৩:৪৮ পিএম

চুয়াডাঙ্গায় তিন নারীসহ ৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত

চুয়াডাঙ্গায় তিন নারীসহ ৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে তিন নারীসহ ৭ জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। সোমবার (২৯ জুলাই) দুপুর পর্যন্ত এক নারীসহ ৫ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে চিকিৎসা নিয়েছেন আরও দুই নারী।

শনিবার রাত থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত তারা সদর হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সবাই ঢাকা থেকে আক্রান্ত হয়ে এসেছেন বলে জানিয়েছেন চিকিৎসক। এছাড়া জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের রক্ত পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। আক্রান্তদের মশারির ভিতরে রেখে নিবীড় পরিচর্যায় রাখা হয়েছে।

ডেঙ্গু আক্রান্ত রোগীরা হলেন- চুয়াডাঙ্গা পৌর এলাকার সিনেমা হল পাড়ার আজিম উদ্দিনের স্ত্রী শিরিনা আক্তার (৫০), বাগানপাড়ায় শের আলীর ছেলে আব্দুল মোহাইমেন (৩৮), সদর উপজেলার দীননাথপুর গ্রামের হাসমত উল্লাহর ছেলে সেলিম হোসেন (৪০), মেহেরপুর জেলার মোমিনপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে তারিক হাসান (২১) ও সদর উপজেলার বোয়ালমারী গ্রামের হাবিবুর রহমানের ছেলে ঢাকা ইবনেসিনা ডায়াগনষ্টিক সেন্টারে কর্মরত তরিকুল ইসলাম (১৯)।
 
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম কবীর জানান, রোববার পর্যন্ত তিন নারীসহ ৭ জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের রক্ত পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। আমরা আমাদের সাধ্যমত চিকিৎসা দিচ্ছি। তিনি আতঙ্কিত না হবার পরামর্শ দিয়ে বাড়ির চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহবান জানান। একই সঙ্গে সকলকে মশারির ভিতরে থাকার পরামর্শ দেন। 

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে এর আগে গত ২৫ জুলাই চিকিৎসা নিয়েছেন জীবননগর উপজেলার কাশিপুর গ্রামের রাজু আহমেদের স্ত্রী নাজনিন সুলতানা (৩০) ও  পৌর এলাকার শেখ পাড়ার রহিমা খাতুন (৩৫)।

কেএসটি

আরও পড়ুন