• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩০, ২০১৯, ১০:৩৬ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০১৯, ১০:৩৮ এএম

শেবাচিমে ডেঙ্গু আক্রান্ত ২ জনের মৃত্যু

শেবাচিমে ডেঙ্গু আক্রান্ত ২ জনের মৃত্যু

বরিশালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত মধ্য রাতে শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে তাদের মৃত্যু হয়। মৃতরা হলেন- বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর গ্রামের নাসির খানের ছেলে আসলাম খান (২৪) ও পিরোজপুরের কাউখালী উপজেলার গোসনতারা গ্রামের আমদ আলী’র ছেলে সোহেল  (১৮)।

তথ্য নিশ্চিত করে বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, ডেঙ্গু আক্রান্ত আসলামকে ২৯ জুলাই রাত সাড়ে ৯টায় বরিশাল শেবাচিম হাসপাতালের মেডিসিন ইউনিট-৩ এর অধিনে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ৩টায় তার মৃত্যু হয়।

এছাড়া ২৯ জুলাই দুপুর ১টা ২০ মিনিটে একই ইউনিট-৩ এর অধিনে ভর্তি করা হয় সোহেলকে। তিনিও চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টা ৪০ মিনিটে মারা যান।

পরিচালক বলেন, যে দু’জনের মৃত্যু হয়েছে তাদের শরীরিক অবস্থা খুবই খারাপ ছিল। তাদের হার্ট, লিভার ও কিডনী ক্ষতিগ্রস্ত হয়েছিল। যে কারণে তাদের মৃত্যু হয়েছে।

ডা. বাকির হোসেন বলেন, মৃত ব্যক্তির স্বজনদের সঙ্গে আমরা করা বলেছি। এরা দু’জনই ইতিপূর্বে ঢাকায় থাকতেন। সম্প্রতি ঢাকা থেকে ডেঙ্গু জ্বর বহন করে বরিশালে আসে। কিন্তু পরিবারের কাছ থেকে বিষয়টি গোপন রাখে। যখন তারা বেশি অসুস্থ হয়ে পড়ে তখন তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, মঙ্গলবার (৩০ জুলাই) পর্যন্ত বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ৬৩ জন রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে বর্তমানে ২৪ জন চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৭ জন। যারা চিকিৎসাধীন রয়েছেন তাদের মধ্যে পুরুষ ১৫ জন ও বাকি ৯ জন নারী।

কেএসটি


 

আরও পড়ুন