• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩০, ২০১৯, ১১:৪৪ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০১৯, ১১:৪৪ এএম

উজিরপুরে ভ্যান খালে পড়ে ২ শিশু শিক্ষার্থী নিহত

উজিরপুরে ভ্যান খালে পড়ে ২ শিশু শিক্ষার্থী নিহত

বরিশালের উজিরপুরে মাদ্রাসা শিক্ষার্থীদের বহনকারী বক্সভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে ২ শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরো ৯ শিক্ষার্থী।

আহতদের উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) সকালে উপজেলা সদরের মুলপাইন নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থীরা হলো- উপজেলার মুলপাইন এলাকার বাসিন্দা জয়নাল আবেদিনের মেয়ে লামিয়া আক্তার (৭) ও সাকরাল গ্রামের সেলিম হাওলাদারের ছেলে আব্দুল্লাহ (৭)। এরা দু’জনই উজিরপুরের মুলপাইন দারুস সুন্নাত মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন।

উজিরপুর মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) শিশির কুমার পাল জানান, শিক্ষার্থীদের বহনকারী বক্স ভ্যানটিতে ১৮ জন শিক্ষার্থী ছিল। তাদের নিয়ে মাদ্রাসার উদ্দেশ্যে যাচ্ছিলো। পথিমধ্যে চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শ্ববর্তী খালে পড়ে গেলে ঘটনাস্থলেই দুই শিশুর মৃত্যু হয়।

অপরদিকে, উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. মাকসুদুর রহমান বলেন, হাসপাতালে আনার পূর্বেই দুই শিশুর মৃত্যু হয়। তবে বাকি যারা রয়েছেন তাদেরকে প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে প্রেরণ করা হবে।

এদিকে শিক্ষার্থীদের অভিভাবকরা অভিযোগ করেছেন মাদ্রাসা কর্তৃপক্ষের অব্যবস্থাপনার বিষয়ে। তারা বলেন, একটি বক্সভ্যানে সর্বোচ্চ ৮-৯ জন শিক্ষার্থী বহনের কথা রয়েছে। কিন্তু তা না করে ওই একটি বক্সভ্যানে ১৮ জন শিক্ষার্থী বহন করা হয়। এর ফলেই দুর্ঘটনা ঘটে বলে দাবি অভিভাবকদের।

কেএসটি

আরও পড়ুন