• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১, ২০১৯, ০৯:১২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১, ২০১৯, ০৯:১২ পিএম

১৭ দিন যাবৎ গাইবান্ধায় রেল যোগাযোগ বন্ধ

১৭ দিন যাবৎ গাইবান্ধায় রেল যোগাযোগ বন্ধ
বন্যায় ক্ষতিগ্রস্ত রেললাইন - ছবি : জাগরণ

গাইবান্ধার সাথে ঢাকার রেল যোগাযোগ দীর্ঘদিন থেকে বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ ও ভোগান্তি চরম পর্যায়ে পৌঁছেছে। এদিকে দীর্ঘদিন যোগাযোগ বিচ্ছিন্ন থাকার কারণে জরুরিভাবে বোনারপাড়া-সান্তাহার রুটে বিশেষ শাটল ট্রেনের মাধ্যমে ঢাকার আন্তনগর লালমনি ও রংপুর এক্সপ্রেসের সাথে সংযোগ দেয়া হচ্ছে।

উল্লেখ্য, এবারের ভয়াবহ বন্যায় লালমনি-সান্তাহার রুটে গাইবান্ধার ত্রিমোহিনী থেকে বোনারপাড়া রেলওয়ে স্টেশন পর্যন্ত ১ হাজার ফুট রেললাইন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় রাজধানী ঢাকার সাথে সরাসরি ট্রেন চলাচল একটানা ১৭ দিন যাবৎ বন্ধ রয়েছে।

রেললাইন মেরামতের কাজ অব্যাহত থাকলেও আসন্ন ঈদুল আজহার আগে ট্রেন চলাচল পুনরায় চালু হবে কি না সে বিষয়টি নিয়ে ব্যাপক দুশ্চিন্তায় রয়েছেন গাইবান্ধার ব্যবসায়ী মহল থেকে সাধারণ মানুষ।

তবে বর্তমানে লোকাল এবং মেইল ট্রেন গাইবান্ধা থেকে বোনারপাড়া পর্যন্ত ট্রানজিট পদ্ধতিতে চলাচল অব্যাহত রয়েছে।
এদিকে লালমনিরহাট ও দিনাজপুর থেকে ডাউন ট্রেনগুলো গাইবান্ধা স্টেশন পর্যন্ত চলাচল করছে। অপরদিকে সান্তাহার জংশন থেকে বোনারপাড়া পর্যন্ত মেইল ও লোকাল ট্রেনগুলো চলাচল করছে। এছাড়া আন্তনগর লালমনি এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস ট্রেন দুটি পার্বতীপুর-সান্তাহার হয়ে ঢাকায় যাতায়াত করছে। ফলে গাইবান্ধা জেলার মানুষের ভোগান্তি ও দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হয়েছে।

এনআই

আরও পড়ুন