• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ১১:৫৬ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ১১:৫৬ এএম

যশোরে ২৪ ঘণ্টায় আরো ৩১ ডেঙ্গু রোগী হাসপাতালে

যশোরে ২৪ ঘণ্টায় আরো ৩১ ডেঙ্গু রোগী হাসপাতালে

যশোরে দিন দিন ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ১৫ দিনের মধ্যে ডেঙ্গু আক্রান্তের রেকর্ড ভেঙেছে। যশোর সিভিল সার্জন অফিস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় এ জেলায় আক্রান্ত হয়েছে ৩১ জন। আক্রান্তরা সকলেই সদর উপজেলার বাসিন্দা। আক্রান্তদের সবাই যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি রয়েছেন। 

এ নিয়ে ২১ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত এ জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১৬ জনে। সোমবার পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিল ৯২ জন। এর মধ্যে জেলার বিভিন্ন উপজেলা, স্বাস্থ্য কমপ্লেক্সসহ যশোর ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৬৩ জন। বাকি ২১ জন বিভিন্ন কিনিকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। তবে এ পর্যন্ত জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কোন রোগীর মৃত্যুর ঘটনা ঘটেনি বলে তিনি জানান।

যশোরের ডেপুটি সিভিল সার্জন হারুণ অর রশিদ জানান, যশোরে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হিসেবে ২১৬ জনকে শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। ডেঙ্গু জ্বরের রোগীদের পৃথক পৃথকভাবে দেখাশোনা করা হচ্ছে। ডেঙ্গু জ্বরে আক্রান্তদের মধ্যে যারা হাসপাতালে ভর্তি রয়েছেন তাদেরকে গুরুত্ব সহকারে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে তিনি জানান।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ বলেন, হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীদের যথাযথভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এ নিয়ে ভয়-ভীতির কোন কারণ নেই। চিকিৎসা নিলে সব রোগীয় সুস্থ হয়ে যাবেন বলে তিনি জানান।

কেএসটি

আরও পড়ুন