• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০১৯, ০৯:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২, ২০১৯, ০৯:৪৪ পিএম

ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) সাময়িক বরখাস্ত

ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) সাময়িক বরখাস্ত

প্রশাসনিক কারণে ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) আশাদুল হককে সময়িক বরখাস্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ তথ্য জানিয়ে ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান সাংবাদিকদের বলেছেন, তার বিরুদ্ধে প্রশাসনিক কিছু অনিয়মের অভিযোগ রয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে।

এর আগে ২৭ অক্টোবর নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) আলোচিত মহাপরিচালকসহ ৪ কর্মকর্তাকে বদলি (স্টান্ড রিলিজ) করা হয়েছিল। এর মধ্যে ইটিআই পরিচালককে ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হিসেবে বদলি করা হয়।

বদলির প্রজ্ঞাপনে বলা হয়, ইটিআইয়ের মহাপরিচালকের পদ থেকে মোস্তফা ফারুককে বদলি করে ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। আর ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদারকে ইটিআইয়ে মহাপরিচালক (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। এ ছাড়াও বদলি করা হয় নির্বাচন কমিশনে দীর্ঘদিন দায়িত্ব পালন করা পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামানকে। তাকে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হিসাবে বদলি করা হয়েছে। আর সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহা. ইসরাইল হোসেনকে ইসির পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে।

জানা যায়, ইটিআইয়ের মহাপরিচালকের বিরুদ্ধে একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে প্রশিক্ষণের নামে অযাচিত টাকা খরচ ও বিভিন্ন অজুহাতে অতিরিক্ত অর্থ গ্রহণের অভিযোগ রয়েছে। 

 এইচএস/ এফসি

আরও পড়ুন