• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০১৯, ০৪:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৬, ২০১৯, ০৪:৫৫ পিএম

দুই সন্তানকে হত্যা, সেই মায়ের বিরুদ্ধে মামলা

দুই সন্তানকে হত্যা, সেই মায়ের বিরুদ্ধে মামলা

পারিবারিক কলহের জের ধরে দুই শিশুসন্তানকে বিষ দিয়ে হত্যার অভিযোগে নিজে বিষপানে আত্মহত্যার চেষ্টাকারী মা নুরবানু আক্তারের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। এছাড়া বিষ প্রয়োগে মারা যাওয়া শিশু দুটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের ঘনিমহেশপুর বারঘরিয়া গ্রামের সেলিম ওরফে চিলিমের স্ত্রী নুরবানু শাশুড়ির সঙ্গে ঝগড়ার জের ধরে চাচিশাশুড়ি ফতে ও অন্যদের দ্বারা নির্যাতিত হন। এ ঘটনায় স্থানীয়ভাবে তার বিরুদ্ধে সালিসের আয়োজন করা হয়। সালিসে তাকে অপদস্থ করা হতে পারে ভেবে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে প্রথমে দুই সন্তানের মুখে বিষ ঢেলে দিয়ে নিজেও বিষপানে আত্মহত্যার চেষ্টা চালান। পরিবারের লোকজন তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি  করলে কোলের শিশুসন্তান নুরুজ্জামান (১৮ মাস) ও মেয়েসন্তান সাম্মী আকতার (৬) চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের মর্গে তার ময়নাতদন্ত অনুষ্ঠিত হয়। এ ঘটনায় দুই সন্তানকে বিষ প্রয়োগে হত্যা ও আত্মহত্যার চেষ্টার অভিযোগে স্ত্রী নুরবানুকে আসামি করে রুহিয়া থানায় একটি মামলা হয়েছে। সন্তান হন্তারক মা নুরবানু এখনো ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে তাকে পুলিশি নজরদারিতে রাখা হয়েছে।

রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, নিজের দুই সন্তানকে বিষ দিয়ে হত্যা এবং নিজেও বিষপানে আত্মহত্যার অভিযোগে গৃহবধূ নুরবানু আক্তারের বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি হাসপাতালে পুলিশি নজরদারিতে রয়েছেন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠলেই তাকে গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, নুরবানুর স্বামী সেলিম হাবাগোবা প্রকৃতির হওয়ায় তাদের পৈতৃক ভিটামাটি দখলের চেষ্টা করে আসছিলেন চাচাশ্বশুর মমতাজুল, আইয়ুব ও ফজলু। এ নিয়ে স্বামীর ভিটামাটি বিষয়ে কথা বলতে গিয়ে বিভিন্ন সময়ে চাচাশ্বশুর ও শাশুড়ি নুরিনা, জোসনা, ফতে কর্তৃক নির্যাতনের শিকার হন।

এনআই

আরও পড়ুন